Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

উত্তরপ্রদেশে জম্মুগামী মুরি এক্সপ্রেস লাইনচ্যুত, মৃত এক

সংবাদ সংস্থা
২৫ মে ২০১৫ ১৮:১৫
লাইনচ্যুত মুরি এক্সপ্রেসের আটটি বগি। ছবি: পিটিআই।

লাইনচ্যুত মুরি এক্সপ্রেসের আটটি বগি। ছবি: পিটিআই।

উত্তরপ্রদেশের কৌশাম্বীতে জম্মুগামী মুরি এক্সপ্রেসের আটটি বগি লাইনচ্যুত হয়ে মৃত্যু হল এক যাত্রীর। আহত হয়েছেন আরও ছ’জন। সোমবার দুপুরে ঘটনাটি ঘটে সিরাতু এবং আটসরাই রেলস্টেশনের মাঝে। রেল সূত্রে খবর, এ১, বি১, বি২ পাঁচটি স্লিপার কোচ এবং একটি জেনারেল কোচ ক্ষতিগ্রস্ত হয়। সবচেয়ে বেশি ক্ষতি জেনারেল কোচের। দুর্ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগান। জেলা প্রশাসনও উদ্ধারকাজে নামে। ইলাহাবাদ থেকে একটি মেডিক্যাল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পুরোদমে উদ্ধারকাজ চালানো হচ্ছে বলে রেল সূত্রে জানানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখছে রেল।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মৃতদের পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি, মুখ্যসচিবকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দেন।

উত্তর-মধ্য রেলের জনসংযোগ আধিকারিক অমিত মালব্য জানিয়েছেন, এই ঘটনায় আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে। বেশ কয়েকটি ট্রেন বাতিল এবং কয়েকটি ট্রেনকে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে রয়েছে ইলাহাবাদ-কানপুর ইন্টারসিটি এক্সপ্রেস, আনন্দবিহার-কলকাতা এক্সপ্রেস এবং সঙ্গম এক্সপ্রেস।

Advertisement

আরও পড়ুন

Advertisement