Advertisement
Back to
Presents
Govinda

শিন্ডেসেনায় যোগ দিলেন বলিউড তারকা গোবিন্দ, লোকসভায় লড়তে পারেন মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রে

২০০৪ সালের লোকসভা ভোটে মুম্বই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন গোবিন্দ। হারিয়েছিলেন তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী রাম নাইককে।

বাঁ দিক থেকে, গোবিন্দ এবং শিন্ডেসেনা।

বাঁ দিক থেকে, গোবিন্দ এবং শিন্ডেসেনা। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৭:৫৩
Share: Save:

নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দিলেন বলিউড অভিনেতা গোবিন্দ। শিন্ডেসেনা সূত্রের খবর, লোকসভা ভোটে মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে তাঁকে।

২০০৪ সালের লোকসভা ভোটে মুম্বই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে রাজনীতির পথে যাত্রা শুরু হয়েছিল গোবিন্দের। হারিয়েছিলেন, অটলবিহারী বাজপেয়ী মন্ত্রিসভার সদস্য, জনপ্রিয় নেতা রাম নাইককে। কিন্তু অভিনেতা হিসাবে সফল হলেও রাজনীতির মাঠে বেশি দিন টিকে থাকতে পারেননি তিনি। ২০০৯-এ তাঁকে আর প্রার্থী করেনি কংগ্রেস।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অভিযোগ অধিবেশন চলাকালীন নাকি বেশির ভাগ সময়েই সংসদে অনুপস্থিত থাকতেন গোবিন্দ। এমনকি রাজনীতির সঙ্গে তেমন সক্রিয় ভাবে যুক্তও থাকতেন না তিনি। ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা ভোটে মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্রে বিজেপির সমর্থনে জয়ী হয়েছিলেন শিবসেনার গজানন কিরীটকর। শিবসেনার ভাঙনের পরে তিনি রয়েছেন উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা (ইউবিটি)-তে। লোকসভা ভোটে ওই কেন্দ্রে গজাননের ছেলে অমলকে প্রার্থী ঘোষণা করেছেন উদ্ধব। প্রসঙ্গত, গত মাসে মুম্বই দক্ষিণের প্রাক্তন কংগ্রেস সাংসদ মিলিন্দ দেওরাও শিন্ডেসেনায় যোগ দিয়েছিলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE