Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

আসানসোলে প্রচারে যোগ দিতেও আগ্রহী অগ্নিমিত্রা

২০২১ সালের বিধানসভা ভোটে আসানসোল দক্ষিণ কেন্দ্রে জিতে বিধায়ক হন অগ্নিমিত্রা। ২০২২ সালে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনে দল তাঁকে প্রার্থী করে।

অগ্নিমিত্রা পাল।

অগ্নিমিত্রা পাল।

সুশান্ত বণিক
আসানসোল শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ০৯:২০
Share: Save:

গত বছর তিনেকে এলাকায় দলের নানা আন্দোলনে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে তাঁকে। আসানসোল বা বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে দল তাঁকে প্রার্থী করতে পারে, এমন জল্পনাও তৈরি হয়েছিল। তবে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে বিজেপি প্রার্থী করেছে মেদিনীপুরে। এই কেন্দ্রে যাঁকেই প্রার্থী করা হোক, সংগঠনের কাজে অগ্নিমিত্রার অনুপস্থিতি প্রভাব ফেলবে কি না, সে নিয়ে চর্চা রয়েছে বিজেপির অন্দরে। দলের জেলা নেতৃত্বের যদিও দাবি, কারও অভাব যাতে প্রভাব না ফেলে, সে ভাবেই প্রচার কৌশল ঠিক করা হয়েছে। বিরোধীদের কটাক্ষ, যারা এখনও এই কেন্দ্রে প্রার্থীই ঘোষণা করতে পারেনি, তাদের কোনও নেতা বা নেত্রীর অনুপস্থিতি আর কী বেশি ভূমিকা নেবে!

২০২১ সালের বিধানসভা ভোটে আসানসোল দক্ষিণ কেন্দ্রে জিতে বিধায়ক হন অগ্নিমিত্রা। ২০২২ সালে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনে দল তাঁকে প্রার্থী করে। সে বার বড় ব্যবধানে হার হয় তাঁর। তবে বিজেপি সূত্রের খবর, দলে তাঁর সাংগঠনিক গুরুত্ব বাড়ে। রাজ্যের সাধারণ সম্পাদক মনোনীত হন। খনি-শিল্পাঞ্চলে দলের নানা বিক্ষোভ-আন্দোলনে সামনের সারিতে দেখা যেত তাঁকে। তবে দল তাঁকে মেদিনীপুরে প্রার্থী করায় আপাতত সেখানে প্রচারে মন
দিতে হচ্ছে তাঁকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আসানসোল দক্ষিণ কেন্দ্রে বিজেপি নেত্রী তথা জেলার অন্যতম সম্পাদক কাকলি ঘোষ বলেন, ‘‘মহিলাদের মধ্যে জনপ্রিয় হওয়ার সুবাদে মহিলা ভোটারদের অগ্নিমিত্রা বেশি প্রভাবিত করতে পারতেন। সেই অভাব কিছুটা থাকবে। আমাদের আশা, তিনি ভোটের প্রচারে আসবেন।’’ দুই বর্ধমান জেলার বিজেপি যুব মোর্চার দায়িত্বপ্রাপ্ত নেতা অমিত গড়াইয়ের দাবি, ‘‘শিল্পাঞ্চলের ভোট প্রচারে অগ্নিমিত্রাকে প্রয়োজন। তিনি অবশ্যই থাকবেন।’’ এমন সময়ে দলের কর্মসূচিতে অগ্নিমিত্রার উপস্থিতি বাড়তি সুবিধা দিতে পারত বলে মনে করেন বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি বাপ্পাদিত্য চট্টোপাধ্যায়ও। তিনি বলেন, ‘‘তিনি (অগ্নিমিত্রা) এখানে থাকলে নানা কর্মসূচি ভাগ করে নেওয়া যেত। এখন তা সম্ভব হচ্ছে না।’’ তবে তাঁর দাবি, এই পরিস্থিতিতে ভোটের প্রচারের জন্য একটি বিশেষ দল তৈরি করা রয়েছে। তারা নানা কর্মসূচি করছে।

মেদিনীপুরের প্রার্থী হলেও নিজের বিধানসভা এলাকা ও আসানসোল লোকসভা কেন্দ্রের পরিস্থিতি খোঁজ রাখছেন বলে জানান অগ্নিমিত্রা। তাঁর দাবি, তিনি বর্ধমান-দুর্গাপুরে প্রার্থী হতে আগ্রহী ছিলেন। সেক্ষেত্রে পাশাপাশি দু’টি কেন্দ্রেই প্রচারে যোগ দিতে পারতেন। তাঁর কথায়, ‘‘দল চাইলে আসানসোলে ভোটের প্রচারেও
যোগ দেব।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Asansol Agnimitra Paul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE