Advertisement
Back to
Presents
Associate Partners
Congress's Candidate List

দিল্লিবাড়ির লড়াইয়ে শুক্রে প্রথম প্রার্থীতালিকা ঘোষণা করবে কংগ্রেস, রাহুল কোন আসনে?

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, বৃহস্পতির রাতে কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৬০টি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নাম নিয়ে আলোচনা হয়েছে।

প্রিয়ঙ্কা এবং রাহুল গান্ধী।

প্রিয়ঙ্কা এবং রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৪:১১
Share: Save:

কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে বৃহস্পতিবার রাতে তৈরি হয়েছে লোকসভা ভোটের প্রথম প্রার্থিতালিকা। শুক্রবার তা প্রকাশ করতে চলেছে কংগ্রেস। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, প্রথম দফায় ৪০টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হতে পারে। রাহুল গান্ধীর নাম ঘোষণা হতে পারে তাঁর পুরনো কেন্দ্র কেরলের ওয়েনাড়ের প্রার্থী হিসাবে

পিটিআই জানাচ্ছে, কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৬০টি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নাম নিয়ে আলোচনা হয়েছে। সর্বসম্মতিতে তৈরি হয়েছে ৪০ জনের তালিকা। এর মধ্যে দিল্লি, কর্নাটক, কেরল, তেলঙ্গানা, ছত্তীসগঢ়, লক্ষদ্বীপ এবং সিকিম, মণিপুর, মেঘালয়, ত্রিপুরার মতো উত্তর-পূর্বের রাজ্যগুলি রয়েছে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী-সহ নির্বাচন কমিটির সদস্যেরা ছিলেন ওই বৈঠকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তবে রাহুল গান্ধী অমেঠী বা প্রিয়ঙ্কা গান্ধী বঢরা রায়বরেলী থেকে লড়বেন কি না, তা প্রথম প্রার্থিতালিকা থেকে জানা যাবে না বলে এআইসিসির একটি সূত্রের খবর। তবে দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী, ছত্তীসগঢ়ের ভূপেশ বঘেল এবং মণিপুরের ওক্রাম ইবোবি সিংহ এ বার লোকসভার ভোটে লড়তে চলেছেন।

কেরলের ২০টি আসনের মধ্যে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল), আরএসপির মতো শরিকদের ছেড়ে কংগ্রেস ১৬টিতে লড়বে বলে জানিয়েছেন সে রাজ্যের কংগ্রেস সভাপতি সতীশন। দিল্লিতে সাতটি আসনের মধ্যে তিনটি প্রার্থী দিয়ে অন্য চারটিতে সমর্থন করা হবে সহযোগী দল আম আদমি পার্টি (আপ)-কে। প্রসঙ্গত, গত সপ্তাহে বিজেপি ১৯৫টি লোকসভা আসনের প্রার্থীর নাম ঘোষণা করে দিলেও এখনও এ বিষয়ে পিছিয়ে কংগ্রেস।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE