Advertisement
Back to
Presents
Associate Partners
Left Front Candidate List

মুর্শিদাবাদে সিপিএমের প্রার্থী সেলিম, ফের এক দফা তালিকা প্রকাশ করল বামেরা, বাকি রইল আরও

প্রথম দফায় ১৬টি আসনে প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। তার পরে এক দিন শুধুমাত্র আলিপুরদুয়ার আসনে প্রার্থীর নাম ঘোষণা করে তারা। শনিবার আরও চারটি আসনের জন্য প্রার্থীদের নাম জানালেন বিমান বসু।

Lok Sabha Election 2024 Left Front announced third candidate list

ছবি: ফেসবুক লাইভ থেকে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৬:৪১
Share: Save:

আরও এক দফা প্রার্থিতালিকা ঘোষণা করল রাজ্য বামফ্রন্ট। শনিবার ফ্রন্টের বৈঠক শেষে চেয়ারম্যান বিমান বসু চারটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেন। তাতে মুর্শিদাবাদে প্রার্থী করা হয়েছে রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে। রানাঘাটে প্রাক্তন সাংসদ অলকেশ দাস, বর্ধমান-দুর্গাপুরে সুকৃতি ঘোষাল এবং বোলপুরে প্রাক্তন বিধায়ক শ্যামলী প্রধানকে প্রার্থী করা হয়েছে।

প্রথম দফায় ১৬টি আসনে প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। তার পরে এক দিন শুধুমাত্র আলিপুরদুয়ার আসনে প্রার্থীর নাম ঘোষণা করে তারা। শনিবার আরও চারটি আসনের জন্য প্রার্থীদের নাম জানালেন বিমান বসু। ফলে এখনও পর্যন্ত ২১টি আসনে প্রার্থী দিল বামেরা। তবে এই দফায় শুধুমাত্র সিপিএমের প্রার্থীদের নামই ঘোষিত হয়েছে। অন্য কোনও শরিক দলের কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কংগ্রেসের সঙ্গে সমঝোতার পথে এগোচ্ছে বামেরা। ইতিমধ্যে কংগ্রেসও বাংলার আটটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। কংগ্রেসের সঙ্গে আরও কিছু আসন নিয়ে বামেদের আলোচনা চলছে। কিছু আসন নিয়ে বামফ্রন্টে ‘শরিকি ঝামেলা’ও পোহাতে হচ্ছে সিপিএমকে। শনিবার বিমান জানিয়েছেন, এই সমস্ত বিবিধ কারণেই ধাপে ধাপে প্রার্থিতালিকা ঘোষণা করতে হচ্ছে। কারণ, অনেক ধরনের আলোচনা করতে হচ্ছে।

শরিকদের সঙ্গে যে আসন নিয়ে সিপিএমের মূল সমস্যা রয়েছে, তা হল পুরুলিয়া। যে আসনে ফরওয়ার্ড ব্লক দীর্ঘ দিন ধরে লড়াই করে। এ বার সেখানে কংগ্রেস বর্ষীয়ান নেতা নেপাল মাহাতোকে প্রার্থী করেছে। শনিবার এ বিষয়ে বিমান জানিয়েছেন, আলাপ-আলোচনা করে সবটা জানিয়ে দেওয়া হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE