Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

এক সপ্তাহের মধ্যে শেষ করতে হবে সব প্রকল্পের বকেয়া কাজ, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মমতার

মন্ত্রিসভার বৈঠকে মমতা জানান, ১৩ মার্চের মধ্যে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে কমিশন। তাই ওই তারিখের মধ্যে রাজ্যের সমস্ত প্রকল্পের বকেয়া কাজ শেষ করার সময়সীমা বেঁধে দিয়েছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২৩:২০
Share: Save:

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি এখনও। খুব শীঘ্রই নির্বাচন কমিশন তা ঘোষণা করতে পারে। এমনটাই ধরে নিয়ে আগামী ১৩ মার্চের মধ্যে রাজ্যের সমস্ত প্রকল্পের বকেয়া কাজ শেষ করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মন্ত্রিসভার বৈঠকে মমতা জানান, ১৩ মার্চের মধ্যে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে কমিশন। তাই ওই তারিখের মধ্যে রাজ্যের সমস্ত প্রকল্পের বকেয়া কাজ শেষ করার সময়সীমা বেঁধে দিয়েছেন তিনি। এ ছাড়াও এ দিনের বৈঠকে সুন্দরবনে বিশ্বব্যাঙ্কের সহায়তায় বন্যা প্রতিরোধে নয়া প্রকল্প চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই প্রকল্পে বাঁধ ও অন্যান্য পরিকাঠামো তৈরি করে সুন্দরবন এলাকায় বন্যা প্রতিরোধ করা হবে। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনার সিদ্ধান্তও মন্ত্রিসভার অনুমোদন পেয়েছে। আদিবাসীদের জন্য আলাদা ভূমিজ উন্নয়ন পর্ষদ গঠন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে বুধবারের বৈঠকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিভিন্ন রাজ্যে নির্বাচনের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে কমিশন। এ রাজ্যে কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছতে শুরু করেছে। বিভিন্ন এলাকায় রুটমার্চও করছে বাহিনী। রাজ্যের বিভিন্ন দলের সঙ্গে বৈঠকও করেছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। আগামী ১৩ মার্চ পর্যন্ত বিভিন্ন রাজ্যে সফর চলবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ওই দিন পর্যন্ত বিভিন্ন সরকারি প্রকল্পের শিলান্যাস কর্মসূচি রয়েছে তাঁর। অন্তত ছয় থেকে আট পর্বে নির্বাচন করতে চায় কমিশন— এমনই অনুমান বিভিন্ন মহলের। অনেকেরই অনুমান, প্রধানমন্ত্রীর সরকারি সফর শেষ হলেই ভোট ঘোষণা করবে কমিশন। সে ক্ষেত্রে, যদি ১৩ তারিখ প্রধানমন্ত্রীর শেষ সরকারি অনুষ্ঠান সংক্রান্ত ঘোষণা হয়ে থাকে, তা হলে সে দিনই সন্ধ্যায় কিংবা ১৪ বা ১৫ মার্চ ভোট ঘোষণা করতে পারে কমিশন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE