Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ওয়ার্ডে পিছিয়ে পড়া নিয়ে প্রশ্ন অরূপের

অরূপ ছাড়াও বৈঠকে ছিলেন মন্ত্রী প্রদীপ মজুমদার, প্রার্থী কীর্তি আজাদ, দলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, পূর্ব বর্ধমানের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়-সহ নেতৃত্ব।

দুর্গাপুরে বৈঠক তৃণমূলের।

দুর্গাপুরে বৈঠক তৃণমূলের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৯:০১
Share: Save:

বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র ফের নিজেদের দখলে আনতে কর্মিসভা করে নেতা-কর্মীদের কড়া বার্তা দিলেন জেলা তৃণমূলের পর্যবেক্ষক তথা মন্ত্রী অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার দুর্গাপুরের ডিএসপি টাউনশিপের বিধানভবনে সভা হয়। পরে সংবাদমাধ্যমের একাংশের সামনে অরূপ বলেন, ‘‘কে জয়ী হবেন, রাজনীতিতে সে ভাবে বলা যায় না। তবে দলের কর্মীদের যা উৎসাহ দেখলাম, তাতে আমাদের প্রার্থী বিপুল ভোটে জিতবেন।’’

এ দিন অরূপ ছাড়াও বৈঠকে ছিলেন মন্ত্রী প্রদীপ মজুমদার, প্রার্থী কীর্তি আজাদ, দলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, পূর্ব বর্ধমানের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়-সহ নেতৃত্ব। গত লোকসভা ভোটে তৃণমূল দুর্গাপুর পূর্ব ও পশ্চিম, দুই বিধানসভা কেন্দ্রে বড় ব্যবধানে পিছিয়ে ছিল তৃণমূল। দল সূত্রের খবর, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে নিজেদের ওয়ার্ডে পিছিয়ে পড়ার জন্য বৈঠকে ক্তন পুর প্রতিনিধিদের কয়েক জনকে কার্যত ধমক দেন অরূপ। কে কোন ওয়ার্ডে এ বার কত ‘লিড’ দিতে পারবেন, তা জানতে চান। দলের একটি সূত্রে জানা গিয়েছে, কয়েক জন প্রাক্তন পুরপ্রতিনিধির উপরে অরূপ ক্ষোভ প্রকাশ করে দাবি করেন, এলাকায় অনেকেই তাঁদের চেনেন না। তাঁদের ফোন নম্বরও এলাকাবাসীর কাছে নেই। সেই সঙ্গে, আইএনটিটিইউসি-র গোষ্ঠীদ্বন্দ্ব নিয়েও বৈঠকে সরব হন অরূপ। তিনি জানিয়ে দেন, নির্বাচন পর্যন্ত কোনও বিবাদ তিনি বরদাস্ত করবেন না। সে জন্য শ্রমিক সংগঠনকে আপাতত ধীরে চলার নির্দেশ দেওয়া হয়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

দলের একটি সূত্রে জানা গিয়েছে, প্রার্থী কীর্তি আজাদ কোন বিধানসভা কেন্দ্রের কোথায় কবে কর্মসূচি করবেন তা নিয়ে দ্বিধার কথা অরূপের কাছে জানান। অরূপ দুর্গাপুর পূর্ব বিধানসভায় মন্ত্রী প্রদীপ এবং পশ্চিম কেন্দ্রে এসবিএসটিসি-র চেয়ারম্যান সুভাষ মণ্ডলকে বিষয়টি দেখার দায়িত্ব দেন। দল সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর পূর্ব কেন্দ্রে কীর্তিকে নিয়ে ৭ দিন এবং পশ্চিম কেন্দ্রে ৮ দিন কর্মসূচি হবে। ফেব্রুয়ারিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুর সার্কিট হাউসে বৈঠক করে লোকসভা ভোটে দলের কাজকর্ম দেখার জন্য পূর্ব কেন্দ্রে প্রদীপকে এবং পশ্চিম কেন্দ্রে বিশ্বনাথ পাড়িয়ালকে দায়িত্ব দিয়ে যান। এ দিন ফের অরূপ পশ্চিম কেন্দ্রে সুভাষকে দলীয় প্রার্থীর কর্মসূচি ঠিক করার দায়িত্ব দেওয়ায় দলের একাংশে সংশয় তৈরি হয়েছে। এ দিন বিশ্বনাথ শুধু বলেন, ‘‘দলনেত্রী আমাকে দায়িত্ব দিয়ে গিয়েছেন। জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের নির্দেশ মতো কাজ করব।’’ এ দিনের সভায় ছিলেন পুর-প্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায়, পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তথা আইএনটিটিইউসি নেতা দীপঙ্কর লাহা প্রমুখ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Aroop Biswas TMC Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE