Advertisement
Back to
Presents
Associate Partners
JDU leader Shot Dead

ভোটের মধ্যেই খুন নীতীশ কুমারের দল জেডিইউ-এর নেতা! মাথায় গুলি চালিয়ে হত্যা, তদন্তে পুলিশ

পুলিশের তরফে জানানো হয়েছে, জেডিইউ নেতার মাথায় এবং ঘাড়ে গুলি লাগে। তবে কী কারণে তাঁকে খুন করা হল, তা এখনও স্পষ্ট নয়। সব দিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিশ।

নিহত জেডিইউ নেতা সৌরভ কুমার।

নিহত জেডিইউ নেতা সৌরভ কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০৮:৪২
Share: Save:

বিহারের পটনায় গুলি চালিয়ে খুন করা হল জনতা দল ইউনাইটেড (জেডিইউ)-এর এক নেতাকে। লোকসভা ভোটের সময় এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে সে রাজ্যে। সমস্ত দিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিশ।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউ-এর যুবনেতা সৌরভ কুমার বুধবার রাতে পটনার একটি অনুষ্ঠান থেকে বাড়ি ফিরছিলেন। বাইকে তাঁর সঙ্গে ছিলেন এক সঙ্গী। হঠাৎই চার জন আততায়ী সৌরভদের ঘিরে ধরে গুলি চালাতে শুরু করেন। সৌরভকে লক্ষ্য করে তিনটি এবং তাঁর সঙ্গীকে লক্ষ্য করে দু’টি গুলি ছোড়া হয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন দু’জন। দু’জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা সৌরভকে মৃত বলে ঘোষণা করেন। আর এক জনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশের তরফে জানানো হয়েছে, সৌরভের মাথায় এবং ঘাড়ে গুলি লাগে। তবে কী কারণে তাঁকে খুন করা হল, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ এই হত্যাকাণ্ডের নেপথ্যে রাজনৈতিক এবং ব্যবসায়িক, দুই যোগসূত্রই খতিয়ে দেখার কথা জানিয়েছে। বাইকে চেপে আসা চার আততায়ীর সন্ধানে স্থানীয় এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এই প্রসঙ্গে পটনার পুলিশ সুপার ভারত সোনি বলেন, “সব দিক খতিয়ে দেখেই আমরা তদন্ত চালাচ্ছি।”

বুধবার রাতের এই ঘটনার কথা জানাজানি হতেই বিহারের বিভিন্ন এলাকায় বিক্ষোভ দেখাতে থাকেন জেডিইউ নেতাকর্মীরা। নীতীশের দলের কর্মীদের দাবি, খুনিদের অবিলম্বে খুঁজে বের করে উপযুক্ত শাস্তি দিতে হবে। রাতেই নিহত জেডিইউ কর্মীর বাড়িতে যান লালুপ্রসাদ যাদবের কন্যা মিসা ভারতী। তিনি শোকাহত পরিবার পরিজনকে সমবেদনা জানান এবং পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JDU Nitish Kumar patna Shot Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE