Advertisement
Back to
Rachna Banerjee

জিতলে ‘প্রথম বড় সিদ্ধান্ত’ কী হবে জানালেন তৃণমূলের রচনা, বিজেপির লকেট বললেন, ‘লজ্জা হচ্ছে’!

ভোটপ্রচারে বেরিয়ে ‘অভিনব’ প্রতিশ্রুতি দিলেন হুগলি লোকসভার তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে তীব্র কটাক্ষ করতে ছাড়লেন না ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

Rachna Banerjee and Locket Chatterjee

রচনা বন্দ্যোপাধ্যায় এবং লকেট চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:১১
Share: Save:

লোকসভা ভোটের প্রচারে বেরিয়ে ‘অভিনব’ প্রতিশ্রুতি দিলেন তৃণমূলের তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। হুগলিতে প্রচারে বেরিয়ে রচনার ঘোষণা, তিনি বিজয়ী হলে তাঁর সঞ্চালনা করা রিয়্যালিটি শোয়ে ওই কেন্দ্রের ‘দিদি’রা ডাক পাবেন। আর যা নিয়ে কটাক্ষ করেছেন বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

রচনার কথায়, ‘‘যদি বিজয়ী হই, তবে সবথেকে বড় কাজ যেটা করব সেটা হল চ্যানেলের সঙ্গে আগে বসব। চ্যানেলকে বলব, আগে হুগলির দিদিদের আগে ডাকো। সবাইকে বলব,আমাকে যদি দিদি নম্বর ওয়ান করতে চাও, হুগলি জেলার মানুষ যাঁরা আমাকে জিতিয়ে নিয়ে এসেছে, হুগলি জেলার দিদিদের আগে ‘দিদি নম্বার ওয়ানে ডাকো। তার পরে অন্য সব দিদিরা আসবে।’’

রবিবার রাতে সিঙ্গুর বিধানসভার অন্তর্গত বেগমপুর হাটতলায় বসন্ত উৎসবে হাজির ছিলেন রচনা। সেখান থেকেই মহিলা ভোটারদের উদ্দেশে এই ‘প্রতিশ্রুতি’ দিয়েছেন।

অন্য দিকে, হুগলির বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী লকেট এ নিয়ে রচনাকে কটাক্ষ করেছেন। সোমবার ভদ্রেশ্বরে বসন্ত উৎসবে যোগ দিয়ে লকেট বলেন, ‘‘মানুষ ‘দিদি নম্বর ওয়ান’-এ যেতে চায় না। মানুষ কাজ চায়। সুরক্ষা চায়। মানুষ কৃষি চায়। শিল্প চায়।’’ তাঁর সংযোজন, ‘‘টিভিতে গিয়ে ‘দিদি নম্বর ওয়ান’ করে কী হবে? ওটা তো একটা অভিনয়ের পার্ট। কিন্তু আজকের দিনে মানুষ দুর্নীতি চায় না। মানুষ তোলাবাজি, সিন্ডিকেট চায় না।’’ তিনি রচনাকে নিশানা করে এ-ও বলেন, ‘‘আমার লজ্জা লাগে, এখানে কেন এই রকমের প্রার্থী দিল (তৃণমূল), যার কোনও রাজনৈতিক অভিজ্ঞতাই নেই। খুব খারাপ লাগে অন্যান্য নেতার জন্য। হুগলির মানুষ এত বোকা নয়। যথেষ্ট শিক্ষিত তাঁরা। হুগলির মানুষ জানেন কোনটা রাজনীতি আর কোনটা অভিনয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE