Advertisement
২০ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

WB Election 2021: বিজেপি সরকারের জন্যই করোনা ছড়াচ্ছে রাজ্য জুড়ে, তোপ অনুব্রত মণ্ডলের

রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ‘‘অনুব্রত মণ্ডলের সব কথার উত্তর দেওয়া যায় না। যুক্তিহীন কথা বলছেন।’’

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১৬:০৪
Share: Save:

রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণ হিসাবে কেন্দ্রীয় সরকারকে দুষলেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলে,ন ‘‘অন্য রাজ্যে ২৩৪টি আসনে এক দফায় নির্বাচন হচ্ছে। কিন্তু এ রাজ্যে ২৯৪টি আসনে নির্বাচন হচ্ছে ৮ দফায়। কেন?’’ তৃণমূল নেতৃত্ব আগেও রাজ্যে এতগুলি দফায় নির্বাচন করা নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই প্রশ্নই আরও একবার তুললেন অনুব্রত।

অনুব্রতর মতে রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়ার জন্য দায়ী কেন্দ্রের বিজেপি সরকার। পয়লা বৈশাখের দিন রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘‘আজ পয়লা বৈশাখ। আমি চাই রাজ্যের মানুষ যেন ভাল থাকেন। কোনও অশান্তি যেন না হয়।’’ এরপরই করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন অনুব্রত। বলেন, ‘‘করোনার জন্য আর কেউ দায়ী নয়। শুধু ধৃতরাষ্ট্র ও বিজেপি সরকার দায়ী। করোনা যদি কেউ এখানে এনে থাকে, তাহলে বিজেপি সরকার এনেছে। এ বার বাংলায় মানুষ চিন্তা করুন কী করবেন।’’

এর আগেও জনসভা থেকে করোনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দিকে আঙুল তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়ার পিছনে দায়ী মোদী-শাহ। মমতা বলেছিলেন, রাজ্য সরকার টাকা নিয়ে বসে আছে, তবু যথেষ্ট পরিমাণে টিকা রাজ্যে পৌঁছে দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককেও কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন মমতা।

রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ‘‘অনুব্রত মণ্ডলের সব কথার উত্তর দেওয়া যায় না। যুক্তিহীন কথা বলছেন। এই রাজ্যে প্রথম দফার করোনা পরিস্থিতি সামলাতে সরকারের কী ব্যর্থতা ছিল, রাজ্যের মানুষ জানেন। একই সঙ্গে এটাও জানেন, করোনা সামলাতে মোদী সরকার কতা উদ্যোগী হয়েছিল ও টিকা দেওয়ার ক্ষেত্রে কতটা সক্রিয়। উল্টো দিক থেকে এ রাজ্যের সরকার বরাবর অসহযোগিতা করে এসেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE