Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

Bengal Polls: বোলপুর আদালতে জামিন নিলেন খুনের মামলায় অভিযুক্ত মুকুল রায়

মামলায় মুকুলের বিরুদ্ধে ভারতীয় ৩২৩, ৩৬০ ১৪৭, ১৪৪-সহ নানা ধারায় খুনের উদ্দেশ্যে অস্ত্র দিয়ে আঘাত অস্ত্র আইনে অভিযোগ আনা হয়।

বোলপুর আদালতে মুকুল রায়।

বোলপুর আদালতে মুকুল রায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৭:৪৯
Share: Save:

তাঁর নামে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের মামলা দায়ের করা হয়েছিল প্রায় তিন বছর আগে। সোমবার সেই মামলায় বোলপুর আদালত থেকে জামিন নিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কৃষ্ণনগর-উত্তর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মুকুল রায়।

সোমবার আদালতে হাজির হয়ে মুকুল জামিনের আবেদন জানান। বিচারক ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডের বিনিময়ে মুকুলের জামিনের আবেদন মঞ্জুর করেন। খুনে প্ররোচনা দেওয়ার পাশাপাশি ২০১৮ সালে বীরভূম জেলার লাভপুর থানায় দায়ের করা এই মামলায় মুকুলের বিরুদ্ধে ভারতীয় ৩২৩, ৩৬০ ১৪৭, ১৪৪-সহ নানা ধারায় খুনের উদ্দেশ্যে অস্ত্র দিয়ে আঘাত অস্ত্র আইনে অভিযোগ আনা হয়।

লাভপুর থানা এই মামলা রুজুর কিছু দিন আগেই তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দিয়েছিলেন মুকুল। ঘটনার পরেই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতি করার অভিযোগ তোলেন তিনি। যদিও সোমবার মুকুল এ প্রসঙ্গে সরাসরি কিছু বলেননি।

মুকুলের আইনজীবী দিলীপ ঘোষ বোলপুর আদলত চত্বরে জানান, রাজ্যের উচ্চ আদলতে তাঁর মক্কেলের জামিন মঞ্জুর করেছে। যেহেতু বীরভূম জেলার লাভপুর থানা থেকে এই মামলা করা হয়েছিল, আইনের প্রতি সম্মান জানিয়ে মুকুল তাই বোলপুর আদলতের এসজিএম অয়ন কুমার বন্দ্যোপাধ্যায়ের এজলাসে হাজির হয়েছেন। দিলীপ বলেন, ‘‘আমাদের তরফে ৫০ হাজার টাকা বন্ড দেওয়া হয়েছে। এসিজেএম আদালতের বিচারক আবেদন মঞ্জুর করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE