×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুলাই ২০২১ ই-পেপার

Bengal Polls: মালদহে বিজেপি প্রার্থীকে গুলি করার ঘটনায় ধৃত দলেরই এক নেতা

নিজস্ব সংবাদদাতা
ইংরেজবাজার ০১ মে ২০২১ ১০:০১
বিজেপি প্রার্থী গোপালচন্দ্র সাহাকে গুলি করার ঘটনায় ধৃত দলেরই নেতা নিতাই মণ্ডল।

বিজেপি প্রার্থী গোপালচন্দ্র সাহাকে গুলি করার ঘটনায় ধৃত দলেরই নেতা নিতাই মণ্ডল।
নিজস্ব চিত্র।

মালদহ বিধানসভার বিজেপি প্রার্থী গোপালচন্দ্র সাহাকে গুলি করার ঘটনায় দলেরই এক নেতাকে গ্রেফতার করল পুলিশ। ধৃত বিজেপি নাম নিতাই মণ্ডল। তিনি পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা এবং পুরাতন মালদহ ব্লকের বিজেপি গ্রামীণ মণ্ডল সভাপতি।

গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মালদহ বিধানসভার অন্তগর্ত ঝন্টু মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিজেপি প্রার্থী গোপালকে লক্ষ্য করে গুলি করা হয়। নির্বাচন কমিশনের বিধি মেনে সন্ধ্যার মধ্যে প্রচার সেরে বাড়ি ফেরার পথে কয়েকজন বিজেপি কর্মী-সমর্থকের সঙ্গে কথা বলার সময় আক্রান্ত হন তিনি। গুলি লাগে গোপালের গলার কাছে। গুরুতর জখম হন তিনি। ঘটনা ঘিরে রহস্য দানা বাধে। বিজেপি-র তরফে অভিযোগ করা হয়, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা গুলি চালিয়েছে।

ঘটনার তদন্ত নেমে মালদহ থানার পুলিশ সন্দেহভাজন ৬ জনকে গ্রেফতার করে। পুলিশ সূত্রের খবর, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এই ঘটনার নেপথ্যে মূল ষড়যন্ত্রকারী বিজেপি নেতা নিতাইয়ের নাম জানা যায়। এরপর শনিবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়। বিজেপি-র একটি সূত্র জানাচ্ছে, এ বারের বিধানসভা ভোটে মালদহ কেন্দ্রে দলের টিকিটের দাবিদার ছিলেন নিতাই। প্রার্থী হিসেবে গোপালের নাম ঘোষণার পরে নিতাই এবং তাঁর অনুগামীরা বিজেপি দফতরে বিক্ষোভও দেখিয়েছিলেন।

Advertisement
Advertisement