Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bengal Polls: উত্তর ২৪ পরগনায় ৩৩টি আসনই পাবে তৃণমূল, মনোনয়ন জমা দিয়ে দাবি করলেন জ্যোতিপ্রিয়

নিজস্ব সংবাদদাতা
হাবরা ৩১ মার্চ ২০২১ ১৭:৩৮
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

মনোনয়নপত্র জমা দিলেন হাবরার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। বুধবার তিনি বারাসতে দক্ষিণ ২৪ পরগনার মহকুমা শাসকের কার্যালয়ে মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন। সেখান থেকে বেরিয়েই একাধিক বিষয় নিয়ে মুখ খোলেন। তাঁর নিশানায় যেমন ছিল বিজেপি। তেমনই জোরের সঙ্গে দাবি করেছেন উত্তর ২৪ পরগনার ৩৩টি আসনের মধ্যে সব ক’টিতেই জিতবে তৃণমূল।

নিমতার বৃদ্ধা শোভারানি মজুমদারের মৃত্যুর প্রসঙ্গও তাঁর বক্তব্যে উঠে এসেছে। এই ঘটনা নিয়ে বিজেপি-র বিরুদ্ধে আদালতে যাওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন জ্যোতিপ্রিয়। প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি শোভারানিকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বৃদ্ধার ‘আক্রান্ত’ চেহারার ছবি সংবাদমাধ্যম এবং নেটমাধ্যমে ছড়িয়ে পড়ার পর রাজনৈতিক তরজা চরমে ওঠে। গত সোমবার বৃদ্ধার মৃত্যু হয়। তার পরই টুইট করে তৃণমূলকে এই মৃত্যুর জন্য দায়ী করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা।

বুধবার বৃদ্ধার মৃত্যুর প্রসঙ্গ তুলেও বিজেপি-কে আক্রমণ করেন জ্যোতিপ্রিয়। তাঁর অভিযোগ, বিজেপি সংকীর্ণ রাজনীতি করছে। বৃদ্ধার ময়নাতদন্ত কেন করা হল না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন হাবরার তৃণমূল প্রার্থী। তবে ভোট মেটার পর তৃণমূল যে নিমতার ঘটনা নিয়ে আদালতে যাবে সে কথাও স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি। জ্যোতিপ্রিয়র জাবি, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন। ৩৩টি বিধানসভা কেন্দ্র তো বটেই, ভাটপাড়া, নোয়াপাড়া এবং জগদ্দলেও জিতবে তৃণমূল। হাবরায় জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে লড়ছেন বিজেপি-র রাহুল সিনহা। তাঁর প্রতিদ্বন্দ্বী সম্পর্কে জ্যোতিপ্রিয় কটাক্ষ করে বলেছেন, বিভিন্ন নির্বাচনে রাহুল দশ বার হেরেছেন। একদশ বার হারের রেকর্ড গড়তে চলেছে তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement