Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Bengal Polls: শুভেন্দু অধিকারীকে নির্বাচন কমিশনের নোটিস, অভিযোগ কান্দির সভা নিয়ে

নিজস্ব সংবাদদাতা
কান্দি ২৫ এপ্রিল ২০২১ ০০:০৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

করোনাবিধি ভঙ্গের অভিযোগে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিস পাঠাল নির্বাচন কমিশন। শনিবার দুপুরে মুর্শিদাবাদ জেলার কান্দি বিধানসভা এলাকায় নির্বাচনী জনসভা করেন শুভেন্দু। অভিযোগ, ওই জনসভায় কোনও ধরনের করোনাবিধি পালন করা হয়নি। এ নিয়ে কমিশনের নির্দেশ অমান্য করেছেন তিনি। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগের ভিত্তিতে শুভেন্দুর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন জেলা নেতৃত্ব। সেই আবেদনে সাড়া দিয়ে শনিবার সন্ধ্যায় শুভেন্দুকে নোটিস পাঠিয়েছে কমিশন।

শনিবার কান্দি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম রায়ের সমর্থনে হ্যালিফক্স মাঠে জনসভার আয়োজন করেছিল বিজেপি। ওই জনসভায় উপস্থিত ছিলেন শুভেন্দু। তৃণমূলের অভিযোগ, জনসভায় ৫০০-র বেশি মানুষ জমায়েত হয়েছিলেন। সেই সঙ্গে করোনাবিধিও লঙ্ঘন করা হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে করোনার সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে গত ২২ এপ্রিল একটি নির্দেশে নির্বাচনী প্রচারে ৫০০ জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করেছে কমিশন। সেই সঙ্গে শারীরিক দূরত্ব বজায় রাখার কথাও বলা হয়েছে। কমিশনের কাছে অভিযোগপত্রে তৃণমূলের দাবি, শুভেন্দুর সভায় এ সবের কোনওটাই পালন করা হয়নি। শাসকদলের আবেদন, ওই নির্দেশ অমান্য করার জন্য অবিলম্বে শুভেন্দুর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হোক। পাশাপাশি, চলতি বিধানসভা নির্বাচনের জন্য তাঁকে যে সমস্ত সভার অনুমতি দেওয়া হয়েছে, তা-ও বাতিল করা হোক।

Advertisement

কান্দি বিধানসভার তৃণমূল প্রার্থী অপূর্ব সরকার বলেন, “নির্বাচন কমিশনের বিধি ভেঙে শুভেন্দুর সভা ও মিছিল করা হয়েছিল বলে আমরা কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছি। কোভিড স্বাস্থ্যবিধি মেনে সভা করতে নির্দেশ দিয়েছিল কমিশন। কিন্তু কান্দিতে ৫০০-র বেশি লোক নিয়ে সভা করা হয়েছে।”

যদিও শুভেন্দুর সভায় করোনাবিধি লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেছেন গৌতম। তিনি বলেন, “আমরা কোভিড স্বাস্থ্যবিধি মেনেই এই সভা পরিচালনা করেছি। তবে কমিশন যদি শোকজ করে থাকে, তবে তার জবাব দেওয়া হবে।”

আরও পড়ুন

Advertisement