Advertisement
০৬ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে তিনটি বিভাগে শিক্ষকতার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

তিনটি বিভাগে যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— টিউটর (নন-অ্যাকাডেমিক) এবং গেস্ট ফ্যাকাল্টি। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে চারটি।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৬:৩৮
Share: Save:

রাজ্যে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ শিক্ষকতার সুযোগ রয়েছে। সেই মর্মে দু’টি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। সমস্ত বিভাগেই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নির্দিষ্ট মেয়াদের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের।

প্রতিষ্ঠানের মোট তিনটি বিভাগে শিক্ষকতার সুযোগ রয়েছে, সেগুলি হল— অ্যানাটমি, বায়োকেমিস্ট্রি এবং সাইকিয়াট্রি। তিনটি বিভাগে যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— টিউটর (নন-অ্যাকাডেমিক) এবং গেস্ট ফ্যাকাল্টি। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে চারটি। সাইকিয়াট্রি বিভাগে নিযুক্তকে স্নাতকোত্তরের পড়ুয়াদের ক্লিনিক্যাল সাইকোলজির ক্লাস নিতে হবে। এই বিভাগে গেস্ট ফ্যাকাল্টি পদের জন্য আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। অন্য দু’টি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। সাইকিয়াট্রি বিভাগে চলতি শিক্ষাবর্ষের জন্যই গেস্ট ফ্যাকাল্টি নিয়োগ করা হবে। অন্য বিভাগগুলিতেও এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। সাইকিয়াট্রি বিভাগে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ সরকার এবং প্রতিষ্ঠানের নিয়ম মেনেই স্থির করা হবে। অন্য বিভাগগুলিতে নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা। এ ছাড়াও গ্রস পে বাবদ ৫,৪০০ টাকা মিলবে।

অ্যানাটমি এবং বায়োকেমিস্ট্রি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। যাঁদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান অ্যানাটমি বা মেডিক্যাল বায়োকেমিস্ট্রিতে এমএসসি ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন সংশ্লিষ্ট বিভাগগুলিতে। একই ভাবে সাইকিয়াট্রি বিভাগে আবেদনের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

সাইকিয়াট্রি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তি ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। পূরণ করতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটিও। আবেদনের শেষ দিন আগামী ৫ নভেম্বর। নিয়োগের ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে।

অন্য দিকে, অ্যানাটমি এবং বায়োকেমিস্ট্রি বিভাগের জন্য প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১৮ নভেম্বর। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-শ অন্যান্য নথি নিয়ে সকাল ৯টার মধ্যে উপস্থিত হতে হবে। ইন্টারভিউ শুরু হবে সকাল ১০টা থেকে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিশদ জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিগুলি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE