Advertisement
২৪ জুলাই ২০২৪
JRF recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরা কাজের সুযোগ পাবেন এই প্রতিষ্ঠানে, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি, শিবপুরের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। এর জন্য প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

IIEST.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ০৯:১০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে কর্মখালি রয়েছে। প্রতিষ্ঠানের ইনফরমেশন টেকনোলজি বিভাগের একটি প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরা উল্লিখিত কাজের জন্য আবেদন জানাতে পারবেন। তবে তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৭০ শতাংশ কিংবা তার বেশি নম্বর পেতে হবে। কৃত্রিম মেধা নিয়ে আগে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ৩২ বছর কিংবা তার থেকে কম বয়সি প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

নিযুক্তকে আইআইটি খড়্গপুর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম ‘এআই-বেসড ক্রপ হেলথ মনিটরিং অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট ফর রাইস অ্যাগ্রো-ইকোসিস্টেমস’। সংশ্লিষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের জন্য পারিশ্রমিক মাসে ৪৫ হাজার ৮৮০ টাকা। মোট ২৪ মাসের চুক্তিতে ওই বিভাগে কাজ করতে হবে।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, অন্যান্য শংসাপত্র-সহ আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। ২৫ জুন ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই। তার আগে বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল কিংবা ফোন মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE