Advertisement
০৭ মে ২০২৪
Coronavirus Pandemic

পিছোল নামী পুরস্কার

পিছিয়ে যাচ্ছে বাফটা (ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসও।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

শেষ আপডেট: ১৭ জুন ২০২০ ০৩:০৯
Share: Save:

সাধারণত ফেব্রুয়ারি মাসেই অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস আয়োজিত হয়। কিন্তু করোনার আবহে কোনও কিছুই নির্দিষ্ট সময়ে হচ্ছে না। আগামী বছরের অস্কার অনুষ্ঠান তাই পিছিয়ে দিয়ে এপ্রিল মাসে করার সিদ্ধান্ত নিয়েছেন অ্যাকাডেমি কর্তৃপক্ষ। তাঁরা একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, ২০২১ এর ২৫ এপ্রিল রবিবার অ্যাওয়ার্ড অনুষ্ঠান হবে। মূল অনুষ্ঠানের আগে থাকে মনোনয়ন পর্ব। ধাপে ধাপে মনোনীত ছবির তালিকা প্রকাশ করে অ্যাকাডেমি। চূড়ান্ত মনোনয়নের তালিকা ঘোষণা করা হবে ১৫ মার্চ। ফেব্রুয়ারির ৯ তারিখ শর্টলিস্ট প্রকাশ করা হবে। এ বছর নিজেদের নিয়মেও বদল এনেছে অস্কার কমিটি। থিয়েটারের পাশাপাশি অনলাইনে প্রিমিয়ার হওয়া ছবিও মূল প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। ২০২০র জানুয়ারি থেকে ২০২১ এর ফেব্রুয়ারি পর্যন্ত রিলিজ় হওয়া ছবি এন্ট্রি পাঠাতে পারবে।

পিছিয়ে যাচ্ছে বাফটা (ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসও। ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারির বদলে ১১ এপ্রিল বাফটা আয়োজিত হবে। সাধারণত অস্কারের সপ্তাহ দুয়েক আগেই বাফটা আয়োজিত হয়, এ ক্ষেত্রেও সে নিয়ম যথারীতি মানা হচ্ছে।

গত মার্চ মাস থেকে বিশ্বজুড়ে বিনোদন ব্যবসা প্রায় স্তব্ধ। নির্ধারিত সময়ে কোনও ছবিই মুক্তি পায়নি। যে কারণে অ্যাকাডেমি ও বাফটা কর্তৃপক্ষও তাঁদের অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অক্টোবর-নভেম্বর মাস থেকে ফের ছবি রিলিজ়ের প্রক্রিয়া শুরু হচ্ছে। জেমস বন্ডের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’ মুক্তি পাচ্ছে ১১ নভেম্বর। ‘ওয়ান্ডার উওম্যান নাইন্টিন এইটি ফোর’-এর রিলিজ় করবে ২ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Pandemic 2021 Academy Awards
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE