ইরফান খানের উজ্জ্বল কেরিয়ারে আরও এক আন্তর্জাতিক শিরোপা। তাঁর ছবি ‘হিন্দি মিডিয়াম’ চিনের দর্শকদের জন্য মুক্তি পাচ্ছে আজ বুধবার। চিনের দর্শকদের কাছে হিন্দি ছবি মুক্তির ঘটনা যদিও এই প্রথম নয়। আমির খানের ‘দঙ্গল’ আর সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’ ইতিমধ্যেই চিনা বাজারে কোটি কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। সেই পথেই ইরফানের ‘হিন্দি মিডিয়াম’ চিন দেশে পাড়ি দিচ্ছে।

অন্যদিকে, আগামী শুক্রবার মুক্তি পেতে চলেছে অভিনয় দেও পরিচালিত ‘ব্ল্যাকমেল’ ভারতের দর্শকদের সামনে। মুক্তির আগেই বেশ কিছু দিন ধরে ‘ব্ল্যাকমেল’ নিয়ে উত্তেজনা ছড়িয়েছে। ইরফান এই ছবিতে এক বিবাহিত পুরুষের চরিত্রে অভিনয় করছেন, যার স্ত্রী অন্য এক পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। এই প্রেক্ষিতেই ছবি থ্রিলারের পথে হাঁটতে থাকে। চলে আসে ব্ল্যাকমেলের প্রসঙ্গ।

ইরফান গুরুতর অসুস্থ। তাঁর অসুস্থতা নিয়ে যাতে গুজব না ছড়ায়, তাই তিনি মাঝে মাঝেই টুইটে নিজের ফ্যানেদের নিজের অসুস্থতা নিয়ে স্টেটাস দিচ্ছেন। ‘ব্ল্যাকমেল’-এর প্রমোশনেও সেই কারণে তাঁকে দেখা যায়নি। কিন্তু তাতে চিন থেকে ভারত মুখিয়ে আছে ইরফানের ছবির জন্য। ইরফান যদিও কোনও ছবির প্রিমিয়ারেই যেতে পারবেন না অসুস্থতার জন্য।

আরও পড়ুন, ‘চেহারা সুন্দর হলে কেউ খোলামেলা পোশাক পরতেই পারেন’

 

তাতে কী!

ইরফানের অভিনয় সত্তার কাছে যে কোনও কঠিন রোগ যে পরাজিত, সেটা আর একবার প্রমাণিত হয়ে গেল।