Advertisement
১৬ মে ২০২৪
Shah Rukh Khan

১০-এ পা দেওয়ার আগে থেকেই প্রেমে হাবুডুবু! বলিউডের বাদশার এই গোপন প্রেমিকা কে জানেন?

বলিউডে সব থেকে সফল ও জনপ্রিয় রোম্যান্টিক হিরোর তালিকায় প্রথম সারিতে নাম শাহরুখ খানের। তাঁর প্রেমে পড়েননি, এমন নারী খুঁজে বার করা দুষ্কর।

Actress Ridhi Dogra confesses that she has been in love with Shah Rukh Khan since she was in fifth grade.

বলিউডের 'বাদশা'র ক্যারিশমা এমন, প্রতিদিন তাঁর প্রেমে পড়েন আট থেকে আশি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৮:২৩
Share: Save:

বলিউডে অভিনেতা হিসাবে নিজের যাত্রা শুরু করেছিলেন নেতিবাচক চরিত্রে অভিনয় করে। কিন্তু ভাগ্যের ফেরে রোম্যান্টিক হিরো হিসাবেই উত্থান তাঁর। তিনি শাহরুখ খান। যাঁর চাহনিতেই প্রেমে পড়ে যান মহিলারা। যিনি দু’হাত প্রসারিত করে সেই পরিচিত ভঙ্গিতে দাঁড়ালে এখনও হিল্লোল ওঠে নারীহৃদয়ে। দেশের সর্বকালের সেরা রোম্যান্টিক হিরোদের তালিকা বানালে তার প্রথম সারিতে যে থাকবেন শাহরুখ, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। বলিউডের 'বাদশা'র ক্যারিশমা এমন, প্রতিদিন তাঁর প্রেমে পড়েন আট থেকে আশি। ব্যতিক্রম নন এই প্রজন্মের টেলি অভিনেত্রীরাও। যেমন, ঋদ্ধি ডোগরা। ১০ বছরে পা দেওয়ার সময়েই শাহরুখ খানের প্রেমে পড়েছিলেন তিনি। তাঁর শৈশবের প্রথম প্রেম শাহরুখ। সম্প্রতি ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন ঋদ্ধি। ছবির সেটে গিয়ে শাহরুখের সঙ্গে শুটিং করার অভিজ্ঞতা কেমন? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই খবর জানালেন ঋদ্ধি নিজেই।

Image of Ridhi Dogra and Shahrukh Khan.

শাহরুখের সঙ্গে প্রথম দিনের শুটিং নিয়েও অজস্র স্মৃতি ঋদ্ধির মনে। ছবি: সংগৃহীত।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ঋদ্ধি বলেন, ‘‘শাহরুখের সঙ্গে অভিনয় করার আগে আমার জীবন এক রকম ছিল, তাঁর সঙ্গে অভিনয় করার পরে আমার জীবনটা বদলে গিয়েছে।’’ বলিউডের ‘বাদশা’র সঙ্গে প্রথম বার শুটিং করার অভিজ্ঞতা যে তিনি ভাষায় প্রকাশ করতে পারবেন না, সে কথা নিজে স্বীকারই করে নেন ঋদ্ধি। তাঁর কথায়, ‘‘মনে মনে শাহরুখকে নিয়ে যা যা ভাবি, তার এক শতাংশও আমি তাঁকে বলে উঠতে পারিনি।’’ প্রথম আলাপটা ঠিক কেমন ছিল শাহরুখের সঙ্গে? ঋদ্ধি বলেন, ‘‘আমি প্রথমেই তাঁর থেকে অনুমতি নিয়েছিলাম। আমি তাঁকে বলেছিলাম, ‘আমি আপনাকে শাহরুখস্যর ডাকতে পারব না, আপনি আমার কাছে স্রেফ ‘শাহরুখ’। তার পর থেকে শাহরুখ বলেই ডেকেছি তাঁকে।’’ শৈশবের প্রেমের উত্তেজনা যে আজও অমলিন তাঁর কাছে, তা বেশ স্পষ্ট ঋদ্ধির কথায়। তিনি আরও বলেন, ‘‘আমার মনে আছে, আমার তখন ১০ বছরও বয়স নয়, যখন শাহরুখের ‘ডর’ মুক্তি পেয়েছিল। তখন থেকেই তাঁর প্রেমে পড়ি আমি। তখন সম্ভবত ক্লাস ফাইভে পড়ি।’’ শাহরুখের সঙ্গে প্রথম দিনের শুটিং নিয়েও অজস্র স্মৃতি ঋদ্ধির মনে। তাঁর কথায়, ‘‘ওই দিন যে আমি কত লিখেছি! আমার ফোনে অসংখ্য নোটস আছে, কারণ সে দিন আমার মনে মধ্যে অনেক কিছু এক সঙ্গে চলছিল। আনন্দ, কান্না, নস্টালজিয়া, ক্লান্তি... সব একাকার হয়ে গিয়েছিল সেই দিন।’’

শাহরুখের সঙ্গে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবিতে অভিনয় করেছেন ঋদ্ধি ডোগরা। এর আগে টেলিভিশনে একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। ‘জওয়ান’ ছবিতে একটি বিশেষ চরিত্রে দেখা যেতে চলেছে ঋদ্ধিকে। আগামী ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Shah Rukh Khan Ridhi Dogra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE