Advertisement
১৫ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

৮১ বছরেও একাই বাজিমাত করছেন অমিতাভ, তাঁর মাসিক আয় এখনও ছাপিয়ে যায় ঐশ্বর্যা-অভিষেকদের!

১১ অক্টোবর ৮১-তে পা দিলেন অমিতাভ বচ্চন। এই বিষয়েও পুত্রবধূ ও পুত্রকে উপার্জনের নিরিখে গোল দিচ্ছেন অভিনেতা।

অমিতাভের রোজগার কি বচ্চন পরিবারে সব থেকে বেশি?

অমিতাভের রোজগার কি বচ্চন পরিবারে সব থেকে বেশি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। ১১ অক্টোবর ৮১-তে পা দিলেন অভিনেতা। এখনও যেন তিনি যুবক। সাধারণত ষাটের পরই অবসর কিন্তু সেই চলতি ধ্যানধারণা ভেঙেচুরে দিয়েছেন তিনি। বড় পর্দা থেকে ছোট পর্দা দু’জায়গায় চুটিয়ে কাজ করছেন তিনি। তাঁর পরিবারে একা তিনি তারকা, এমনটা নয়। তাঁর স্ত্রী জয়া বচ্চন। পুত্রবধূ ঐশ্বর্যা রাই বচ্চন ও পুত্র অভিষেক বচ্চন সকলেই অভিনয় জগতের বড় নাম। তবু এ বয়সে এসে বাড়িতে সব থেকে বেশি রোজগেরে তিনিই। প্রতি মাসে অমিতাভের রোজগারের কাছে হার মানবেন ঐশ্বর্যা-অভিষেক-জয়ারা।

কানাঘুষো শোনা যাচ্ছে, ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য চার কোটি টাকা ধার্য করেন অমিতাভ। প্রতি ছবিতে কাজ করার জন্য তিনি ছয় কোটি টাকা পারিশ্রমিক পান। সূত্রের খবর, ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করার জন্য তিনি ১০ কোটি টাকা আয় করেছেন। এর পর ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় ও তৃতীয়, দু’টি ভাগেই দেখা যাবে তাঁকে। এ ছাড়াও ‘কল্কি ২৯৮৯’ ছবিতে প্রভাস ও দীপিকার সঙ্গে পাল্লা দেবেন অমিতাভ। রীতিমতো অ্যাকশন করতে দেখা যাবে তাঁকে। ছবি ও ছোট পর্দা দু’টি মিলিয়ে তাঁর মাসিক আয় ৫ কোটি। সেই হিসাবে বার্ষিক আয় ৬০ কোটিরও বেশি। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩৩৯০ কোটি। তার পরেই রয়েছেন পুত্রবধূ ঐশ্বর্যা। তাঁর মোট সম্পত্তি ৮২৩ কোটি টাকা৷ অভিনেত্রী প্রতি সিনেমায় ১০ কোটি টাকা নেন৷ সমস্ত এনডর্সমেন্ট মিলিয়ে তাঁর বার্ষিক রোজগার ৫০ কোটি টাকা৷ স্ত্রী জয়া বচ্চনের রোজগার মাসিক ৩৫ লক্ষ টাকা। ২০১৮ সালে জয়া বচ্চন নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে দু’জনের মোট হাজার কোটি টাকার সম্পত্তির হিসাব দেখানো হয়েছিল। স্থাবর সম্পত্তির পরিমাণ ৫৪০ কোটি টাকা। ছেলে অভিষেক বচ্চন সিনেমায় বাবার মতো সাফল্য পাননি। তবে বেশ কিছু নামী বিজ্ঞাপনের প্রচার মুখ তিনি। এ ছাড়াও বেশ কিছু ব্যবসাও রয়েছে অভিষেকের। তাঁর মাসিক আয় প্রায় ২ কোটি টাকা। সে দিক থেকে বার্ষিক আয় প্রায় ২৪ কোটির কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE