Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

Amitabh Bachchan: ব্যক্তিগত ‘সম্পদ’ নিলাম করছেন বিগ বি, কিন্তু শর্ত কী

স্বয়ং ‘বিগ বি’ এ বার নিজের সম্পদ ‘উপহার’ দেবেন অনুরাগীদের। নিজের ছবির সই করা ডিজিটাল পোস্টার, নিজের রেকর্ড করা কবিতা নিলাম করবেন তিনি।

অনুরাগীদের  উপহার দেবেন অমিতাভ।

অনুরাগীদের উপহার দেবেন অমিতাভ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১২:২৪
Share: Save:

বাবার দেওয়া মোরব্বার কৌটো আগলে ইলাহাবাদ থেকে মুম্বই এসেছিলেন বিজয়। বিজয়ের বাবার ইচ্ছে, অমিতাভ বচ্চন তা খাবেন। ‘শাহেনশা’-র সেই আধ-খাওয়া মোরব্বা বাকি জীবন যত্নে আগলে রাখবেন তিনি।

‘বম্বে টকিজ’ ছবির এই গল্প অনেকের কাছে বাস্তব। অমিতাভের থেকে পাওয়া যে কোনও কিছুই অনুরাগীদের কাছে এক প্রকারের উপহার। তাই স্বয়ং ‘বিগ বি’ এ বার নিজের সম্পদ উপহার দেবেন অনুরাগীদের। নিজের ছবির সই করা ডিজিটাল পোস্টার, নিজের রেকর্ড করা কবিতা, ইত্যাদি নিলাম করবেন তিনি। তবে সরাসরি সেই সব জিনিস ক্রেতারা পাবেন না। তা তাঁরা পাবেন নন-ফাঞ্জিবল রিটার্নস (এনএফটি)-এর শর্তে। এই নিলাম হবে ১ নভেম্বর, সোমবার।

এনএফটি এক ধরনের ডিজিটাল ফাইল, যা ‘ব্লকচেন’ নামের এক প্রকার ডিজিটাল লেজারে জমা থাকে। এগুলি ফোটো, ভিডিয়ো, অডিয়ো অথবা অন্য যে কোনও ডিজিটাল ফাইল হতে পারে। ব্লকচেন প্রযুক্তির মাধ্যমে তার মালিকানা জনসমক্ষে ব্যক্ত করা যায়। যিনি এনএফটি কিনছেন, তিনি তাঁর ইচ্ছানুসারে যত বার খুশি তা কপি বা শেয়ার করতে পারেন। কিন্তু তা বিটকয়েন বা অন্য ক্রিপ্টোকারেন্সির মতো ব্যবহার করতে পারেন না।

অমিতাভের ‘শোলে’ ছবির এনএফটি অর্থাৎ পোস্টার-সহ আরও অন্যান্য জিনিসগুলির দাম সাড়ে ন’হাজার ডলার। বাবা হরিবংশ রায় বচ্চনের কাব্য ‘মধুশালা’ পাঠ করে তা রেকর্ড করেছেন অমিতাভ। তবে সেই রেকর্ডিংয়ের দাম কত, তা এখনও পর্যন্ত জানা যায়নি। এ ছাড়াও এই নিলামে এক প্রকার ‘লুট বক্স’ থাকবে। সেটির দাম ১০ ডলার। যাঁরা এগুলি কিনবেন, তাঁরা প্রত্যেকেই অমিতাভের পক্ষ থেকে উপহার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Actor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE