×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

হ্যাকার হানার কবলে অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট

সংবাদ সংস্থা
৩১ অগস্ট ২০১৫ ১৩:৫২

হ্যাকারদের খপ্পরে এ বার খোদ বিগ বি। এত দিন অনেক সেলেবই হ্যাকার হানার শিকার হয়েছেন। তাই সব সময়েই নিজেদের সোশ্যাল অ্যাকাউন্টের নিরাপত্তা নিয়ে আতঙ্কে ভোগেন তাঁরা। কিন্তু, অমিতাভ বচ্চনের মতো ব্যক্তিত্যের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ায় তাঁদের অনেকেরই কপালে চিন্তার ভাঁজ!

নিজের টুইটার অ্যাকাউন্ট সর্বদা নিজেই সামলান অমিতাভ। তাঁর অ্যাকাউন্টে হ্যাকার হানার কথা সোমবার সকালে তিনি নিজেই টুইট করে জানিয়েছেন। অমিতাভ লিখেছেন, ‘‘ওয়াও! আমার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। যেখানে কোনও একটি ‘সেক্স সাইট’কে অনুসরণ করতে বলা হচ্ছে। যে বা যাঁরা এটা করেছেন তাঁদের বলছি, অন্য কিছু চেষ্টা করে দেখুন। আমার এ সবের প্রয়োজন নেই।’’

টুইটারে প্রায় এক কোটি ৬০ লক্ষ ফলোয়ার রয়েছেন অমিতাভের। ব্যক্তিগত এবং কাজের জগতের বাইরেও যাঁদের তিনি ‘এক্সটেন্ডেড ফ্যামিলি’ বলে পরিচয় দেন। প্রায় প্রতি দিনই কোনও না কোনও ঘটনার পরিপ্রেক্ষিতে টুইট করেন ‘শাহেনশা’। তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগের এ এক অসাধারণ মাধ্যম। কিন্তু, কে বা কারা কী উদ্দেশ্যে তাঁর টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করেছে তা এখনও জানা যায়নি। তবে, বলিউড সেলেবের টুইটার অ্যাকাউন্ট এই প্রথম হ্যাক করা হল এমনটা নয়। এর আগে ২০১২-য় পরিচালক কর্ণ জোহর এবং অভিনেতা কামাল আর খানের অ্যাকাউন্টও হ্যাক হয়েছিল।

Advertisement
Advertisement