Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

‘সন্ন্যাসী রাজা’র রানিমার সঙ্গেই চলে গেলেন নিতাই

নিজস্ব প্রতিবেদন
২৭ জানুয়ারি ২০১৮ ০১:৩৭
শম্ভু ভট্টাচার্য। ছবি— সংগৃহীত।

শম্ভু ভট্টাচার্য। ছবি— সংগৃহীত।

সুপ্রিয়া দেবীর প্রয়াণের দিনই চলে গেলেন বাংলা চলচ্চিত্রের আরও এক জনপ্রিয় অভিনেতা শম্ভু ভট্টাচার্য। ‘সন্ন্যাসী রাজা’য় রানিমার চরিত্রে অভিনয় করেছিলেন সুপ্রিয়া দেবী। রাজবাড়ির লাঠিয়ালের ভূমিকায় ছিলেন শম্ভু ভট্টাচার্য। চরিত্রের নাম ছিল নিতাই। একই দিনে দুই অভিনেতা চিরবিদায় নিলেন।

শুক্রবার রাত ৮টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় শম্ভু ভট্টাচার্যের। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বর্ষীয়ান অভিনেতা। শুক্রবার সে কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পরিবার। সুপ্রিয়া দেবীর সমসাময়িক এই বর্ষীয়ান শিল্পীর মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর।

বাংলা ছবিতে চরিত্রাভিনেতা হিসেবেই খ্যাতি অর্জন করেছিলেন শম্ভু ভট্টাচার্য। মূলত খলচরিত্রেই সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছিলেন তিনি। বাংলা ছবির আগে অবশ্য থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। সেই সুবাদে উত্পল দত্তের সংস্পর্শেও এসেছিলেন। রবি ঘোষ, অমর বসু এবং জহর রায়ের সঙ্গেও মঞ্চে অভিনয় করেছেন তিনি।

Advertisement



বাংলা ছবিতে বহু ধরনের চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। ছবি— সংগৃহীত।

হিন্দি-বাংলা মিলিয়ে দেড়শোরও বেশি ছবিতে অভিনয় করেছেন শম্ভু ভট্টাচার্য। শক্তি সামন্ত,তপন সিংহ,অরবিন্দ মুখোপাধ্যায়,পীযূষ বসুর মতো খ্যাতনামা পরিচালকের সঙ্গে তিনি কাজ করেছেন। ঝুলিতে রয়েছে ‘সন্ন্যাসী রাজা’, ‘ধনরাজ তামাং’, ‘অগ্নিশ্বর’, ‘চারমূর্তি’,‘মর্জিনা আবদাল্লা’, ‘অমানুষ’, ‘দুই পুরুষ’, ‘গুপি বাঘা ফিরে এল’র মতো হিট সিনেমা।

আরও পড়ুন, উত্তমের আকাশে ডানা মেললেন সুপ্রিয়াও

আরও পড়ুন, সুপ্রিয়া দেবী অভিনীত সেরা দশ ছবি



Tags:
Shambhu Bhattacharya Death Supriya Devi Film Actress Film Actor Bengali Movie Tollywoodশম্ভু ভট্টাচার্যসুপ্রিয়া দেবী

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement