Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nawaz-Aaliya Controversy

দুবাইয়েই ফিরছে নওয়াজ়-আলিয়ার দুই সন্তান, বিদেশে থাকাকালীন তাদের দায়িত্বে কে?

নওয়াজ় ও আলিয়ার দীর্ঘ দিনের দাম্পত্য কলহের শিকার তাঁদের দুই নাবালক সন্তান। তাদের ভবিষ্যতের কথা ভেবে কী সিদ্ধান্ত বম্বে হাইকোর্টের?

Bombay High Court orders for Nawazuddin Siddiqui’s children to return to Dubai, asks their mother Aaliya to join them.

ভবিষ্যতের কথা ভেবে নওয়াজ় ও আলিয়ার দুই সন্তানকে দুবাইয়ে পাঠানোর নির্দেশ আদালতের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৮:৩২
Share: Save:

গত বছরের শেষ দিক থেকে প্রকাশ্যে এসেছিল বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও তাঁর স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহ। নতুন বছরের তিন মাস পেরিয়েও জারি সেই বিবাদ। একাধিক বার আদালতে চক্কর কেটেও এখনও মীমাংসা হয়নি নওয়াজ় ও আলিয়ার গার্হস্থ্য সমস্যার। তাঁদের দাম্পত্য কলহের শিকার হয়েছে দুই সন্তান শোরা সিদ্দিকি ও ইয়ানি সিদ্দিকি। দুবাইয়ে লেখাপড়া করত তারা। মা-বাবার সাংসারিক ঝামেলার জেরে প্রায় বন্ধের মুখে তাদের লেখাপড়া। দুবাই থেকে মুম্বইয়ে এসেই আপাতত থাকছে তারা। বন্ধ স্কুল যাওয়া। শিকেয় লেখাপড়া। এ বার তাদের ভবিষ্যতের কথা ভেবে বড় সিদ্ধান্ত বম্বে হাইকোর্টের। নওয়াজ় ও আলিয়ার দুই সন্তানকে লেখাপড়া শেষ করার জন্য দুবাই পাঠানোর নির্দেশ দিল আদালত। পাশাপাশি, আদালতের নির্দেশ, শোরা ও ইয়ানির সঙ্গে দুবাইয়ে যাবেন নওয়াজ়ের স্ত্রী আলিয়া।গত বছর থেকে সূত্রপাত নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহের। গার্হস্থ্য হিংসা থেকে প্রতারণা— বলিউড অভিনেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন আলিয়া। অন্য দিকে, আলিয়ার বিরুদ্ধেও মানহানির মামলা ঠুকেছেন নওয়াজ়। শুধু তা-ই নয়, আলিয়ার সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতার মা মেহেরুন্নিসা। সন্তানদের পিতৃত্ব পরীক্ষার জন্য আদালতের দ্বারস্থ হয়েছেন আলিয়া। বার বার নওয়াজ় ও আলিয়ার বিবাদের শিকার হয়েছে দুই সন্তান ইয়ানি ও শোরা। দুবাইয়ের স্কুলে লেখাপড়া করত তারা। এত দিন ধরে বন্ধ তাদের পড়াশোনা। এ বার তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই বড় সিদ্ধান্ত আদালতের। একাধিক বার দাম্পত্য কলহের পর ইতিমধ্যেই বিবাহবিচ্ছেদের পথে হাঁটছেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও তাঁর স্ত্রী আলিয়া সিদ্দিকি। বিচ্ছেদের পরে সন্তানদের দায়িত্ব পাবেন কে, সেই দ্বন্দ্ব মেটাতে আদালতের দ্বারস্থও হয়েছেন তাঁরা। সেই মীমাংসা এখনও পর্যন্ত না হলেও নওয়াজ় ও আলিয়ার সন্তানদের ভবিষ্যতের কথা মাথায় রেখে ওদের লেখাপড়া শেষ করার নির্দেশ বম্বে হাইকোর্টের। দুবাইয়ের স্কুলেই লেখাপড়া শেষ করতে চলেছে শোরা ও ইয়ানি। সেখানে তাদের সঙ্গে থাকবেন মা আলিয়া। আগামী দুই-তিন দিনের মধ্যে সন্তানদের নিয়ে আলিয়াকে দুবাইয়ে ফেরার নির্দেশ দিয়েছে বম্বে আদালত। তবে নওয়াজ়কে তাঁর সন্তানদের থেকে একেবারে বিচ্ছিন্ন করার নিদান দেয়নি আদালত। শুটিং শেষে শোরা ও ইয়ানির সঙ্গে গিয়ে দেখা করতে পারবেন তিনি, শেষ শুনানিতে জানিয়েছে আদালত। আগামী বুধবার বম্বে হাইকোর্টে ফের শুনানি হতে চলেছে এই মামলার।

ইতিমধ্যেই স্কুলে ফেরা নিয়ে নিজের ভয়ের কথা নাকি আলিয়াকে জানিয়েছে মেয়ে শোরা সিদ্দিকি। স্কুলে গেলেই নাকি তাকে নানা রকম টিটকিরির শিকার হতে হবে, ভয় শোরার। মেয়েকে আশ্বস্ত করতে মনোবিদের সাহায্য নিচ্ছেন আলিয়া, জানিয়েছেন তাঁর আইনজীবী। সপ্তাহ খানেক আগে সন্তানদের নিজের কাছে রাখার জন্য আদালতে আর্জি জানিয়েছিলেন নওয়াজ়। নওয়াজ়ের আবেদনের ঘোরতর বিরোধিতা করেন আলিয়া। তিনি দাবি করেন, ছেলেমেয়েদের জীবনে কোনও দিন বাবার ভূমিকা পালনই করেননি নওয়াজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE