×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

বিনোদন

বিমান সেবিকা হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন এই সেলেবরা

নিজস্ব প্রতিবেদন
০৩ ডিসেম্বর ২০১৭ ১৪:৫৩
এখন এঁরা প্রত্যেকেই নিজস্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। কেউ টেলিভিশনের জনপ্রিয় মুখ, তো কেউ বলিউডের সফল অভিনেত্রী। কেউ আবার মিলিওনেয়র। কিন্তু এঁদের মধ্যে একটা বিশেষ মিল রয়েছে। এই গ্যালারির পাতার সব তারকাই নিজেদের কেরিয়ার শুরু করেছিলেন বিমান সেবিকা হিসেবে।

হিনা খান— ‘ইয়ে রিস্তা ক্যায়া কহেলতা হ্যায়’ ধারাবাহিকের অক্ষরা। দেশের সবচেয়ে ধনী টেলিভিশন তারকাদের মধ্যে এক জন হিনা খান। ইদানীং বিগ বস ১১-র প্রতিযোগী হিসেবেও নজর কেড়েছেন। তবে অভিনেত্রী হওয়ার স্বপ্ন থাকলেও, হিনা খানের কেরিয়ার শুরু বিমান সেবিকা হিসেবে। ডেলি ভাস্করের খবর অনুযায়ী, হিনা বিমান সেবিকা হওয়ার কোর্স শেষ করে ফেলেছিলেন। কাজে যোগ দেওয়ার ঠিক আগে হঠাত্ ম্যালেরিয়ায় আক্রান্ত হন তিনি। এর পর আর ওই কাজে যোগ দিতে পারেননি।
Advertisement
মল্লিকা শেরাওয়াত— ইংরেজি, হিন্দি, তামিল এমনকী চিনা ছবিতেও কাজ করেছেন তিনি। স্ক্রিনে তাঁর বোল্ড অবতারের জন্য নজর কেড়েছেন বহু বার। ‘মার্ডার’, ‘খোয়াইশ’-এর মতো ছবিতে অভিনয় করে বলিউডে পাকা জায়গা করেছেন মল্লিকা। তবে তিনিও কেরিয়ার শুরু করেছিলেন বিমান সেবিকা হিসেবে। মল্লিকা জেট এয়ারওয়েজে পার্ট-টাইম বিমান সেবিকা হিসেবে কাজ করতেন।

আকাঙ্ক্ষা পুরী— এক জন বিখ্যাত মডেল এবং অভিনেত্রী। বলিউডের পাশাপাশি মালয়ালম ও তামিল ছবিতেও কাজ করেছেন আকাঙ্ক্ষা। মধুর ভান্ডারকরের ‘ক্যালেন্ডার গার্লস’ ছবিতে এক জন বিমান সেবিকার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। সেই সময় টাইমস অব ইন্ডিয়াকে একটি সাক্ষাত্কারে তিনি জানিয়েছিলেন, কিঙ্গফিশার এয়ারলাইন্সের ইনফ্লাইট বারটেন্ডার হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন তিনি।
Advertisement
মওরিন ওয়াদিয়া— বিজনেস টাইকুন নুসি ওয়াদিয়ার স্ত্রী। ‘গ্ল্যাডরাগস’ ম্যাগাজিনের মালকিন এবং মিসেস ইন্ডিয়া সুন্দরী প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা। তাঁরই ছেলে নেস ওয়াদিয়ার সঙ্গে এক সময় ঘনিষ্ঠ সম্পর্ক ছিল প্রীতি জিন্টার। লাইভ মিন্টের খবর অনুযায়ী, মওরিন এয়ার ইন্ডিয়ার বিমান সেবিকা ছিলেন। সেখানেই টেক্সটাইল টাইকুন স্বামীর সঙ্গে আলাপ হয়েছিল তাঁর।

সুনীতা গোয়ারেকর— বলিউডের বিখ্যাত পরিচালক আশুতোষ গোয়ারেকরের স্ত্রী। নিজে এক জন মডেল হিসেবেও জনপ্রিয়। শাহরুখের ‘স্বদেশ’ ছবিতে প্রযোজনার কাজেও যুক্ত ছিলেন সুনীতা। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, সুনীতার কেরিয়ার শুরু বিমান সেবিকা হিসেবে। তিনিও এয়ার ইন্ডিয়ায় কাজ করতেন।

নেহা সাক্সেনা— ‘সাজন ঘর যানা হ্যায়’ ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়। এছাড়াও ‘অমিতা কা অমিত’, ‘নাচ বলিয়ে ৭’-এও দেখা গিয়েছে নেহাকে। তবে অভিনয় জগতে আসার আগে নেহা এয়ার ইন্ডিয়ার বিমান সেবিকা ছিলেন। বিমানেও প্রযোজক শশী মিত্তলের সঙ্গে পরিচয় হয়েছিল তাঁর। তার পরই অভিনয়ে প্রবেশ নেহার।