সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

''সৃজিতদার সঙ্গে কফি খেতে যাইনি''

বললেন সায়ন্তনী গুহঠাকুরতা। প্রেম থেকে ইন্ডাস্ট্রি, আনন্দবাজার ডিজিটালের সামনে অকপট তিনি। শুনলেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

Sayantani Guhathakurata
আনন্দবাজার ডিজিটালের সামনে অকপট সায়ন্তনী গুহঠাকুরতা।

ইন্ডাস্ট্রির খবর আপনি সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কফি খেতে গিয়েছিলেন?
এই খবরটা আমিও পেয়েছি। জানতাম না যদিও!আসলে সৃজিতদার দুটো ছবিতে পর পর অভিনয় করেছি, তাই সকলে ধরেই নিয়েছে সৃজিতদার সঙ্গে আমার কোনও বিশেষ সম্পর্ক আছে। অথচ ছবিতে অভিনয় করার ফোনটা দু’বারই বেঙ্কটেশের কাছ থেকে এসেছিল।

শুধুই কী তাই?
শুনুন, পরিচালক বা প্রযোজকের সঙ্গে কফি খেতে যাওয়া যেতেই পারে। কফিতে প্রচুর ভাল আড্ডা হতে পারে। হ্যাঁ কফি-ই।কী যে বলি!আর এটা ২০১৮,তবুও লোকে বলে সিনেমার লাইনটা ভাল না!

এই আপত্তি তো আপনার বাড়ি থেকেও ছিল...
ছিল তো। তখন ধারাবাহিকে কাজ করছি। অনেক রাতে ফেরা। প্রোডাকশনেরগাড়ি মধ্যরাতে বাড়ি পৌঁছে দিত। এক এক দিন এক একটা গাড়ি। সেটা দেখে আত্মীয়স্বজন, পাড়ার লোকে মাকে বলত, কেমন মেয়ে তুমি? ছেড়ে দিলে? এক এক দিন এক এক জন বাড়ি পৌঁছে দিচ্ছে মেয়েকে! কাগজে ছবি, টেলিভিশনের পর্দায় দেখতে দেখতে অবশ্য তারাই এখন সেলফি তুলতে আসে। এটাই ফেমের মজা!

মুর্শিদাবাদে কেমন মজা হচ্ছে?
‘এক যে ছিল রাজা’র শ্যুট চলছে। আমি তিন বোনের মধ্যে এক বোন। ফ্লোরে অপর্ণা সেন, অঞ্জন দত্তকে দেখছি অভিনয় করতে।যিশুদা আর জয়াদির সঙ্গে অভিনয় করছি। আর সৃজিতদার সঙ্গে কাজ করা, সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।

আরও পড়ুন: 

কাল আপনার বিয়ে? উত্তরে শুভশ্রী বললেন...

তাইল্যান্ডে সোনাক্ষীর শুটিংয়ের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ধারাবাহিক ‘সাত ভাই চম্পা’থেকে সোজা সৃজিত মুখোপাধ্যায়ের সেট। অসুবিধে হয় না?
এই ছবি অনেকটা সময় জুড়ে। তাই ষাট বছরের চেহারায় অভিনয় করতে হচ্ছে। সৃজিতদা চরিত্রের নিশ্বাস নেওয়া থেকে হাঁটাচলা, সব বিষয়ে সচেতন। এখানে সেটাই শিখছি।

নয় নয় করে ইন্ডাস্ট্রিতে ন বছর। টিকে থাকা কতটা শক্ত?
২০০৯থেকে ধারাবাহিক দিয়ে অভিনয় জীবন শুরু আমার। তারপর গুটি গুটি পায়ে ছবির দিকে এগিয়ে যাওয়া। ‘গেম প্ল্যান’, ‘সমান্তরাল’-এর পর সৃজিত মুখোপাধ্যায়ের ‘উমা’আর ‘এক যে ছিল রাজা’-তে অভিনয় করছি। ফিরে আবার ধারাবাহিক ‘সাত ভাই চম্পা’র ফ্লোরে। এ ভাবেই চলছে। কী বলব! সবে তো লড়াই শুরু। আমরা যাঁদের সেলিব্রিটি বলে জানি তাঁদেরও তো রোজ লড়াই করতে হচ্ছে! সামনে কী আছে কেউ জানে না।

ফটোশ্যুটের ছবি দেখে মনে হয় আপনি বেশ সাহসী! শরীর নিয়ে ছুঁৎমার্গ আছে?
ভাল চিত্রনাট্য, চরিত্রের জন্য শরীর নিয়ে আমার ছুঁৎমার্গ নেই।

আর প্রেম?
আমি খুব আবেগপ্রবণ। ফসফস করে প্রেমে পড়তে পারি না। আর আমার সত্যিকারের প্রেম তো টিকলোই না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন