Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিনোদন

ন্যুড ফোটোগ্রাফিতে ভূমি, দুরন্ত কিয়ারা-সানি লিয়ন...

নিজস্ব প্রতিবেদন
১৯ ফেব্রুয়ারি ২০২০ ১০:৩৪
বলিউড-অনুরাগীদের কাছে প্রতি বছরের অন্যতম সেরা আকর্ষণ ডাব্বু রত্নানির ক্যালেন্ডার। কারা তাঁর ক্যালেন্ডারে স্থান পাবেন, তা নিয়ে বছরভর চলে বিস্তর জল্পনা-কল্পনা। ফোটোগ্রাফির চমকই এর মুখ্য আকর্ষণ।

এ বছর তাঁর নতুন ক্যালেন্ডার নিয়ে হাজির ফোটোগ্রাফার ডাব্বু। প্রতি বছরই তাঁর ক্যালেন্ডারে লেন্সবন্দি হওয়ার জন্য মুখিয়ে থাকেন তারকারা। এ বছরও ধরা পড়েছে সেই একই ট্রেন্ড।
Advertisement
টিনসেল টাউনের প্রথম সারির তারকারা মডেলিং করেছেন ডাব্বুর ক্যামেরায়। তাঁর এ বছরের ক্যালেন্ডারে হাজির শাহরুখ খান, বিদ্যা বালন, আলিয়া ভট্ট, অনুষ্কা শর্মা, ভূমি পেডনেকর, অনন্যা পাণ্ডে, সানি লিয়ন-সহ বলিউডের আকাশের উজ্জ্বল নক্ষত্ররা।

মুম্বইয়ে সম্প্রতি আত্মপ্রকাশ করেছে এই ক্যালেন্ডার। এই প্রথম ডাব্বু রত্নানির ক্যালেন্ডারে দেখা দিলেন ভূমি। এবং আত্মপ্রকাশেই বাজিমাত। কারণ প্রথম বারই তিনি ধরা দিয়েছেন ন্যুড ফোটোগ্রাফিতে।
Advertisement
একটি ছবি ভূমি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। ছবিতে দেখা যাচ্ছে অলস ভঙ্গিমায় বাথটাবে এলিয়ে আছেন ভূমি। নজর কাড়ছে তাঁর রেশম মোলায়েম চুল এবং হাতের ব্রেসলেট।

ভক্তরা ভূমির এই ছবি দেখে মুগ্ধ। ‘লাইক’-এর সংখ্যা ছাপিয়েছে সাড়ে চার লক্ষ। এসেছে অজস্র কমেন্ট। শুধু সাধারণ ভক্তরাই নন। মন্তব্য করেছেন আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপও। তাঁর কথায়, ভূমিকে এই ছবিতে মারাত্মক হট লাগছে!

চিরাচরিত শাড়ি ছেড়ে বিদ্যা বালন মডেলিং করেছেন সম্পূর্ণ বিপরীত মেরুর পোশাকে। তিনি ডাব্বু রত্নানির ক্যামেরায় ধরা দিয়েছেন সাহসী সাজে। ক্যালেন্ডার প্রকাশের অনুষ্ঠানেও বিদ্যা এসেছিলেন তাঁর চেনা লুকের বাইরে অন্য চেহারায়।

ডাব্বুর ফোটোগ্রাফিতে মোহময়ী লাগছে আর এক নায়িকা কৃতী শ্যাননকেও। সাদা-কালো সেই ছবি শেয়ার করেছেন কৃতীও, নিজের প্রোফাইলে। ‘লাইক’ পৌঁছেছে সাত লক্ষেরও বেশি। পাশাপাশি, এসেছে মুগ্ধ ভক্তদের অসংখ্য মন্তব্যও।

স্বমহিমায় লেন্সবন্দি হয়েছেন সানি লিয়নও। ছবি দেখে মনে হচ্ছে যেন তিনি নিজের সামনে একটি খোলা বই ধরে আছেন।

এ বছর বাকি নায়িকা যাঁরা মডেলিং‌ করেছেন, তাঁদের মধ্যে অন্যতম জ্যাকলিন ফার্নান্ডেজ, কিয়ারা আডবাণী, অনন্যা পাণ্ডে এবং পরিণীতি চোপড়া।

শুধু নায়িকারাই নন। পাল্লা দিয়েছেন নায়করাও। ডাব্বুর ক্যালেন্ডারের ছবি শেয়ার করেছেন ভিকি কৌশল। সেখানে তিনি জল থেকে উঠে আসছেন। ভিকির আধভেজা ছবিতে ভক্তদের ‘লাইক’ ছাড়িয়েছে ন’লক্ষ।

পাশাপাশি, ডাব্বুর ক্যামেরায় ধরা পড়েছেন অক্ষয় কুমার, হৃতিক রোশন, জন আব্রাহাম, কার্তিক আরিয়ান, টাইগার শ্রফ এবং বরুণ ধওয়নের মতো জনপ্রিয় নায়করাও।

ফোটোগ্রাফির মতো জমকালো ছিল ক্যালেন্ডারের প্রকাশ-অনুষ্ঠানও। অনুষ্ঠানে যোগ দেন রেখা, জ্যাকি শ্রফ, বিদ্যা বালন, ভূমি পেডনেকর, সানি লিওন, ঊর্বশী রাউতেলা, কবীর বেদী-সহ বহু তারকা।

বলিউড এখন অনেকটাই ডাব্বু রত্নানির চোখ দিয়ই দেখে। ঝলমলে সব তারার ভিড় তাঁর স্টুডিয়োতে। প্রতি বছর অপেক্ষা থাকে নতুন ক্যালেন্ডারে কী চমক রাখছেন, তার জন্য। শোনা যায়, ডাব্বুর পারিশ্রমিক নাকি এই মুহূর্তে বলিউডে সর্বোচ্চ।

ডাব্বু রত্নানির ক্যালেন্ডার প্রকাশের দিন শুটিং পর্যন্ত বন্ধ রাখেন বলিউডের একাধিক তারকা। প্রত্যেক বছর তাঁর ক্যালেন্ডারে স্থান পাওয়ার পরই কোনও নতুন তারকাকে ‘অ্যারাইভড ইন শোবিজ’ তকমা দেওয়া হয়। বর্তমানে তিনি-ই বলিউডের সেরা গ্ল্যামার ফোটোগ্রাফার। (ছবি: আর্কাইভ, ফেসবুক, ইনস্টাগ্রাম)