Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Elly Mangat

গিপ্পীর পর এ বার বন্দুকের নিশানায় আরও এক পঞ্জাবি গায়ক, অল্পের জন্য রক্ষা পেলেন এলী মাঙ্গট

দিন কয়েক আগে পঞ্জাবি গায়ক গিপ্পী গ্রেওয়ালের কানাডার বাড়ির সামনে গুলি চলে। এ বার দুষ্কৃতীদের কোপে আরও এক পঞ্জাবি গায়ক এলী মাঙ্গট।

Delhi Police foil the plan to kill Punjabi Singer Elly Mangat, Gangster Arsh Dalla’s shooters arrested

পঞ্জাবি গায়ক এলী মাঙ্গট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৭:১৮
Share: Save:

দিন কয়েক আগেই খবর পাওয়া যায়, পঞ্জাবি গায়ক গিপ্পী গ্রেওয়ালের কানাডার বাড়িতে হামলা চালিয়েছে এক দল দুষ্কৃতী। গত শনিবার কানাডার ভ্যাঙ্কুভারের হোয়াইট রক অঞ্চলে গায়কের বাড়ির সামনে কয়েক রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনার দায় স্বীকার করেন পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই দিল্লিতে দুষ্কৃতীদের নিশানায় আরও এক পঞ্জাবি গায়ক এলী মাঙ্গট। খবর, কানাডার কুখ্যাত গ্যাংস্টার আর্শ ডালাই নাকি এক দল দুষ্কৃতী পাঠিয়েছিলেন মাঙ্গটকে হত্যা করার জন্য। যদিও শেষ পর্যন্ত সেই লক্ষ্যে সফল হয়নি দুষ্কৃতীরা। দিল্লি পুলিশের তৎপরতায় বানচাল হয়ে যায় আর্শ ডালার পরিকল্পনা।

দিল্লিতে মাঙ্গটকে হত্যা করার ছক সাজানোর পর দুই দুষ্কৃতীকে পাকড়াও করে দিল্লি পুলিশ। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে পায়ে গুলিবিদ্ধ হয় এক দুষ্কৃতী। এই প্রথম নয়, গত অক্টোবর মাসে ভাটিন্ডায় মাঙ্গটের বাড়িতেও তাঁকে খুন করার ছক কষেছিল দুষ্কৃতীরা। সেই পরিকল্পনাও ভেস্তে যায় গায়ক বাড়িতে না থাকায়। মাস খানেকের মধ্যেই ফের রাজধানীতে একই পরিকল্পনা ছিল আর্শ ডালার দলের।

অন্য দিকে, শনিবার গিপ্পীর বাড়ির সামনে গুলি চালানোর পরে সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে ঘটনার দায় শিকার করেন লরেন্স। একাধিক বার সলমন খানের মতো তাবড় তারকাকে নিশানা করেছেন তিনি। একাধিক বার ভাইজানকে প্রাণনাশের হুমকি দিয়েছেন লরেন্স। এ দিকে গিপ্পী আবার সলমনকে ভাই বলে মনে করেন। তাঁর বাড়ির সামনে হামলা যে পরোক্ষে সলমনের প্রতি বার্তা, সে কথাও জানান লরেন্স। তিনি লেখেন, ‘‘সলমনকে তো তুমি তোমার ভাই মনে করো। তা হলে এ বার ‘ভাই’ এসে তোমাকে বাঁচাক। এই বার্তা সলমনের জন্যেও। দাউদ তোমাকে রক্ষা করবে, এটা ভেবো না। তোমাকে কেউ বাঁচাতে পারবে না।’’ এরই সঙ্গে লরেন্স লিখেছেন, ‘‘সিধু মুসেওয়ালার মৃত্যুর পর তোমার নাটকীয় মন্তব্য কারও অগোচরে নেই। ও (সিধু) কেমন মানুষ ছিল, তা আমরা সকলেই জানি।’’ তবে এই হামলাকে নেহাতই প্রথম ঝলক হিসাবে উল্লেখ করেছেন লরেন্স। তাঁর কথায়, ‘‘তুমি যে কোনও দেশে আশ্রয় নিতে পারো। কিন্তু মনে রেখো, মৃত্যুর জন্য কোনও ভিসা লাগে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE