Advertisement
০২ মে ২০২৪
Bollywood

অমিতাভ না ঐশ্বর্যা, কার চরিত্রে বেশি কালি? বচ্চন পরিবারের কুৎসা এখনও মুখরোচক 

মুম্বইয়ের অভিজাত পরিবার বলতে বচ্চনদের কথাই মনে আসে। তবে তাঁদের নিয়েও চর্চার অন্ত নেই। অমিতাভ থেকে শুরু করে ঐশ্বর্যা— গুঞ্জন সবাইকে নিয়েই।

নিজস্ব প্রতিবেদন
মুম্বই শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২৩:২৭
Share: Save:

ব্যক্তিগত জীবনে যতই কুৎসা থাকুক, তারকারা সদা উজ্জ্বল। চাঁদের কলঙ্ক যদি বা দেখা যায়, তাঁরা সাধারণের চোখে ‘ভগবান’। নিষ্কলুষ। বলিউডে এমন ভাবমূর্তি রয়েছে বচ্চন পরিবারের। সবচেয়ে অভিজাত পরিবার বলতে বচ্চনদের কথাই মনে আসে। তবে তাঁদের নিয়েও আড়ালে-আবডালে চর্চার অন্ত নেই। অমিতাভ বচ্চন থেকে শুরু করে ঐশ্বর্যা রাই বচ্চন— গুঞ্জন সবাইকে নিয়েই।

বি-গ্রেড ছবিতে কাজ করতেন অমিতাভ

সুপারস্টার হননি তখনও। বলিউডে জায়গা করতে বেগ পেতে হয়েছিল অমিতাভ বচ্চনকেও। একটা সময় ছিল, যখন টাকার প্রয়োজনে ‘বুম’-এর মতো বি-গ্রেড ছবিতে কাজ করতে হয়েছে বিগ বি-কে। ব্যাঙ্কে সঞ্চয় শূন্য। ২০০০ সালের পর থেকে বচ্চনদের ভয়ঙ্কর সময় গিয়েছে তখন।

মা-মেয়ের ঝামেলা

জয়া বচ্চন এবং শ্বেতা বচ্চনকে একসঙ্গে প্রায়ই পোজ় দিতে দেখা যায়। মুখে হাসি ধরা থাকে। তবে সে নাকি পুরোটাই লোক দেখানো! অন্দরে মা-মেয়ের মুখ দেখাদেখি বন্ধ। শোনা যায়, শ্বেতার ২১ বছর বয়সে তাঁকে জোর করে বিয়ে দিয়েছিলেন জয়া। নিখিল নন্দার সঙ্গে বিবাহিত জীবন সুখের হয়নি শ্বেতার। তার পর থেকেই মা-মেয়ের সম্পর্কে ফাটল। মাকে বিশেষ পছন্দ করেন না বচ্চন-কন্যা।

রেখা-অমিতাভ রসায়ন

সত্তরের দশকে অমিতাভ-রেখার পর্দার রসায়ন নিয়ে বাস্তবেও তুমুল জলঘোলা হয়েছে। তাঁদের প্রেম এখনও অবধি বলিউডের সবচেয়ে মুখরোচক চর্চা। আনুষ্ঠানিক ভাবে একে কখনওই তাঁরা সম্পর্কের স্বীকৃতি দেননি। তবু খবর ছড়িয়ে পড়েছিল। ১৯৭৩ সালের ৩ জুন, জয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধলেন অমিতাভ। তার পরও রেখার সঙ্গে অমিতাভের প্রেমের সম্পর্কের কথা ফাঁস হয়ে পড়ে। আড়ালে চলে যান রেখা। তবু বিয়ে করেননি। মনে মনে তিনি নাকি অমিতাভকেই স্বামী বলে মানেন। সেই প্রেমের প্রতীক হিসাবে এখনও সিদুুঁর-মঙ্গলসূত্র ধারণ করেন অভিনেত্রী। যদিও, সংবাদমাধ্যমকে চুপ করিয়ে দিয়েছিল বচ্চন পরিবার।

ঐশ্বর্যা ঘরের বৌ হয়ে আসুন, চাননি জয়া

পুত্রবধূ হিসাবে ঐশ্বর্যাকে পছন্দ ছিল না জয়ার, এমনই শোনা যায়। অভিষেক বচ্চনের জীবনসঙ্গিনী হিসাবে রানি মুখোপাধ্যায়কে ভেবে রেখেছিলেন অমিতাভ-জায়া। গুঞ্জন রটে, প্রাক্তন ভারতসুন্দরী ঐশ্বর্যা র জনপ্রিয়তা অভিষেকের চেয়ে বেশি বলেই নাকি রাজি হননি জয়া। তবু ঐশ্বর্যা-অভিষেকের ভালবাসার কাছে পিছু হটতে বাধ্য হয় পারিবারিক মত। মাসুল অবশ্য দিয়েছিলেন ঐশ্বর্যা। বিয়ের পরে তাঁর কেরিয়ারে দীর্ঘ বিরতিই এর প্রমাণ।

অমিতাভ-ঐশ্বর্যা রসায়ন

সবচেয়ে অস্বস্তিকর এবং চর্চিত প্রসঙ্গ বচ্চন পরিবারের শ্বশুর এবং পুত্রবধূর সম্পর্ক। গুঞ্জন শোনা যায়, তাঁরা নাকি অতিরিক্ত ঘনিষ্ঠ। সে কারণে ঐশ্বর্যার চরিত্র নিয়ে কথা উঠেছে বার বার। অভিষেক নন, অমিতাভের প্রতি অনুরাগেই নাকি বচ্চন পরিবারের বধূ হয়ে এসেছেন তিনি। যদিও এর কোনও সত্যতা প্রমাণিত হয়নি। পুরোটাই গুজব বলে মনে করেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Amitabh Bachchan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE