Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Divya Bharati-Sajid Nadiadwala: সাজিদকে বিয়ে করেছেন, মৃত্যুর কয়েক মাস আগে প্রথম বাবাকে জানান দিব্যা ভারতী!

‘শোলা অউর শবনম’-এর সেটেই সাজিদের সঙ্গে আলাপ দিব্যার। নায়ক গোবিন্দার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রযোজক সাজিদ। প্রথম দেখাতেই তাঁকে ভাল লেগে যায় দিব্যার। পরবর্তী কালে এক সাক্ষাৎকারে তাঁর মা জানান, প্রথম দেখার ক’দিন বাদেই সাজিদকে বিয়ে করতে চেয়েছিলেন অভিনেত্রী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ মার্চ ২০২২ ১৫:২২
Save
Something isn't right! Please refresh.
দিব্যার মৃত্যুর নেপথ্যে কি ছিলেন স্বামী সাজিদই?

দিব্যার মৃত্যুর নেপথ্যে কি ছিলেন স্বামী সাজিদই?

Popup Close

তাঁর মৃত্যুর কারণ আজও রহস্যে মোড়া। বিয়ের এক বছরের মাথায় ১৯ বছরের দিব্যা ভারতী কি খুন হয়েছিলেন? মুম্বইয়ে দশতলার ফ্ল্যাট থেকে কী ভাবে নীচে পড়ে গেলেন জনপ্রিয় অভিনেত্রী? প্রযোজক স্বামী সাজিদ নাদিওয়াদওয়ালাই কি তাঁর মৃত্যুর জন্য দায়ী? হরেক প্রশ্ন আজও ঘুরে বেড়ায় বলিউডের অলিগলিতে। কিন্তু জানেন কি, সাজিদের সঙ্গে বিয়ের কথা নিজের বাবার কাছেই গোপন রেখেছিলেন দিব্যা?

কিশোরী দিব্যা তাঁর একরাশ লাবণ্য, মিষ্টি হাসি, দক্ষ অভিনয় দিয়ে সহজেই জায়গা করে নিয়েছিলেন দর্শকের মনে। ১৯৯০ সালে তেলুগু ছবি ‘ববিলি রাজা’য় শুরু ষোড়শী দিব্যার। বলিউডে পা রাখলেন ১৯৯২-এ, ‘বিশ্বাত্মা’ ছবিতে। তিন বছরের ঝলমলে কেরিয়ারে ‘দিওয়ানা’, ‘শোলাহ অউর শবনম’, ‘রং’, ‘দিল কা কয়া কসুর’-এর মতো জনপ্রিয় ছবি। অকালমৃত্যুর আগে পর্যন্ত একুশটি ছবিতে কাজ করেছেন। শোনা যায়, আরও অন্তত তিরিশটি ছবিতে কাজ করার কথা ছিল দিব্যার। সেই সময়ের বলিউডের নিরিখে সবচেয়ে বেশি পারিশ্রমিকের তালিকাতেও ছিল তাঁর নাম।

Advertisement

‘শোলা অউর শবনম’-এর সেটেই সাজিদের সঙ্গে আলাপ দিব্যার। নায়ক গোবিন্দার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রযোজক সাজিদ। প্রথম দেখাতেই তাঁকে ভাল লেগে যায় কিশোরী নায়িকার। পরবর্তী কালে এক সাক্ষাৎকারে দিব্যার মা জানান, প্রথম দেখার ক’দিন বাদেই সাজিদকে বিয়ে করতে চেয়েছিলেন অভিনেত্রী। বাবার অনুমতি নিতে বলেন মা। স্বভাবতই বাবা ঘোরতর আপত্তি জানান।

১৯৯২ সালের ১০ মে। বাড়ির অমতে গোপনেই সাজিদকে বিয়ে করেন সদ্য আঠেরোর দিব্যা। গাঁটছড়া বাঁধার কিছু ক্ষণ আগে মাকে ফোন করে জানান সে কথা। আইনি বিয়েতে মা-কে সাক্ষী থাকতেও বলেন। কিন্তু বাবাকে বিষয়টি না জানিয়ে সাক্ষী হিসেবে সই করতে রাজি হননি তিনি, সাক্ষাৎকারে জানান মা-ই। বাবার কাছ থেকে বিয়ের বিষয়টিই বহু দিন পর্যন্ত লুকিয়ে রেখেছিলেন দিব্যা। বিবাহিত দিব্যা থাকছিলেন মা-বাবার সঙ্গেই। মাঝেসাঝে দেখা হত স্বামীর সঙ্গে। ফলে বাবা বুঝতেই পারেননি বিয়ে হয়ে গিয়েছে মেয়ের। দিব্যার মৃত্যুর কয়েক মাস আগে, দীপাবলির দিনে তাঁদের বাড়িতে যান সাজিদ। তিনিই ফাঁস করেন বিয়ের খবর। সেই প্রথম বাবা জানতে পারেন, বিয়ে সেরে ফেলেছেন অভিনেত্রী মেয়ে!

পরের বছরের ৫ এপ্রিল। মুম্বইয়ে নিজের দশতলার ফ্ল্যাটের জানলা থেকে নীচে পড়ে গেলেন উনিশ বছরের দিব্যা। কী করে ঘটল এমন? আত্মহত্যা নাকি খুন— এখনও প্রশ্ন হয়েই থেকে গিয়েছে। উত্তর মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement