• শ্রাবন্তী চক্রবর্তী
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘শিক্ষামূলক ছবি বরং দূরদর্শনে দেখানো হোক’

কারণ ঋষি কপূরের কাছে দর্শককে বিনোদন দেওয়াই শেষ কথা

Rishi Kapoor
ঋষি

Advertisement

প্রায় এক বছর আমেরিকায় কাটিয়ে দেশে ফিরেছেন ঋষি কপূর। কাজে যোগ দেওয়ার জন্য প্রস্তুতও তিনি। আগামী মাসে মুক্তি পাচ্ছে তাঁর ছবি ‘দ্য বডি’। এমনিতে স্পষ্টবক্তা ঋষি নিউ ইয়র্কে তাঁর ক্যানসারের ট্রিটমেন্ট নিয়ে মুখ খুলতে চান না। শর্ত দিয়েছিলেন চিকিৎসা এবং রণবীর-আলিয়ার প্রসঙ্গে কোনও প্রশ্ন করা যাবে না। 

প্র: আগামী বছর ইন্ডাস্ট্রিতে আপনার ৫০ বছর হবে। বিশেষ কোনও অনুভূতি হচ্ছে? 

উ: ‘মেরা নাম জোকার’ ধরলে আগামী বছর আমার কেরিয়ারের ৫০ বছর হবে। আমার নিজের প্রথম ছবি ‘ববি’। যদিও সেখানে আমাকে নয়, ডিম্পল কাপাডিয়াকে ইন্ট্রোডিউস করা হয়েছিল। আলাদা করে স্পেশ্যাল কোনও অনুভূতি নেই। কাজ নিয়ে আমি অত্যন্ত প্যাশনেট। একজন অভিনেতা হিসেবে এই সময়টা খুব উপভোগ করছি।

প্র: কোনও আক্ষেপ আছে?

উ: না। আপনি ফিল্মের ইতিহাস দেখুন, কোনও অভিনেতাই জীবনে একশো শতাংশ সফল নন। রণবীরকে বলি, সাফল্যকে কখনও মাথায় চড়তে দিও না। আর ব্যর্থতা যেন হৃদয়ে বাসা না বাঁধে। যে কারণে নিজের বা রণবীরের ছবি কখনও দেখি না। সেলফ ক্রিটিসিজ়ম করতে চাই না। বাড়িতে নীতু আমাদের ছবি দেখে মতামত দেয়। 

প্র: এখন অনেক নতুন ধরনের কাজ হচ্ছে। অভিনেতা হিসেবে কী ভাবে দেখছেন বিষয়টা?

উ: ছবি বানানো খরচসাপেক্ষ। বোরিং ছবি দেখার জন্য দর্শক ২০০ টাকা খরচ করে কখনওই থিয়েটার যাবেন না। ‘মান্টো’ বলে একটা ছবিতে আমার গেস্ট অ্যাপিয়ারেন্স ছিল। কী লাভ হল? আমি ‘হানড্রেড টু নট আউট’, ‘মুলক’-এর সঙ্গে ‘হাউসফুল টু’-এর মতো ছবিও করেছি। দর্শকের মনোরঞ্জন করাই আমার দায়িত্ব। শিক্ষামূলক ছবি বানালে সেটা বরং দূরদর্শনে দেখানো হোক।

প্র: বায়োপিক এখন বেশ জনপ্রিয়। কোনও প্রস্তাব পেয়েছেন?

উ: আমি বায়োপিকের জন্য যোগ্য অভিনেতা নই। কোনও দিন করতে পারব বলে মনে হয় না। কেন জানেন? কারণ আমার অভিনয়ের পদ্ধতি সেলফ-স্টাইল্‌ড। কোনও মিমিক্রি আর্টিস্ট আমাকে নকল করতে পারবে না। আমিও কোনও দিন কাউকে নকল করে অভিনয় করিনি, করবও না।

প্র: নীতু সিংহর সঙ্গে ফের কবে কাজ করবেন?

উ: ১৬টি ছবিতে আমরা একসঙ্গে কাজ করেছি। অনেকেই বলে, আমাদের একসঙ্গে কাস্ট করতে চায়। কথাবার্তা চলছে, শিগগিরই ঘোষণা করব। একটি হিট ছবির রিমেক এটি। 

প্র: সোশ্যাল মিডিয়া দেখে বোঝা যায়, আপনারা দু’জনে এখনও খুব রোম্যান্টিক...

উ: বুড়োদের আর কী রোম্যান্স! আমার বয়স এখন ৬৭। তবে আই অ্যাম ইয়ং বাই হার্ট। আগামী বছর একটা রোম্যান্টিক ছবিতে কাজ শুরু করছি, যেখানে আমার বিপরীতে একজন সুপারস্টার অভিনেত্রী। যিনি আমার থেকে ৪০ বছরের ছোট (হাসি)!

প্র: এত ঝড়ঝাপ্টার পরেও, কী ভাবে পজ়িটিভ থাকেন?

উ: আমার কাজ, আপনজন আর আমার হুইস্কি (হেসে)!

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন