• নিজস্ব সংবাদদাতা

বক্স অফিসে সফল ‘গোত্র’

gotro
গোত্র ছবিতে নাইজেল এবং মানালি।

Advertisement

অগস্টের ২৩-এ মুক্তি পেয়েছিল শিবপ্রসাদ-নন্দিতা জুটির নতুন ছবি ‘গোত্র’। আর মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই দর্শকেরা প্রশংসায় পঞ্চমুখ। আর হবে না-ই বা কেন? ঝুমা তারেকের মিষ্টি প্রেম, মুক্তি দেবীর তারেক আলির উপর কপট রাগ, আবার সেই তারেককেই সন্তানস্নেহে কাছে টেনে নেওয়ার রসায়ন মন ছুঁয়েছিল সাধারণের।

আনন্দবাজার ডিজিটালের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ঝুমা অর্থাৎ মানালি বলেছিলেন, গোত্র মানুষকে ভাবাবে। সিনেমার শেষে মানুষ একরাশ ভাললাগা নিয়ে হল থেকে বেরোবে। সে কথা যেন প্রমাণ করল দর্শকদের প্রতিক্রিয়া। উত্তর থেকে দক্ষিণ প্রায় সর্বত্র হাউসফুল শিবপ্রসাদ-নন্দিতার নতুন চমক। প্রায় ৯২টি হলে ১১ ২টি শো ছিল প্রথম সপ্তাহে, দ্বিতীয় সপ্তাহে তা কমে ৭৪টি হলে দাঁড়ালেও দর্শকের উৎসাহ এতটুকু কমেনি। অন্তত হলের কর্ণধাররা সে রকমটাই জানাচ্ছেন।

আরও পড়ুন-সারার ‘ফিরে দেখা’ মুহূর্তের ছবি দেখে নেট দুনিয়া হতবাক! কার্তিক কী বললেন জানেন?

 

আরও পড়ুন-নতুন বয়ফ্রেন্ডের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে জ্যাকি শ্রফ কন্যা!

 

লেকটাউন জয়া সিনেমা হলের মালিক মনোজিত বণিক বলেন,“কণ্ঠ’-র মতো ‘গোত্র’-র টিকিট বিক্রিও প্রথম থেকেই বেশ ভাল ছিল। মজার কথা, প্রথম সপ্তাহের থেকে দ্বিতীয় সপ্তাহে বিক্রি বেশি হয়েছে। সব বয়সের মানুষেরা ভিড় করছেন। শুধু সপ্তাহের শেষেই নয়, সপ্তাহের বাকি দিনগুলোতেও বিক্রি ভালই হচ্ছে।” তাঁর মতে,‘গোত্র’বক্স অফিস উইনার। একই সুর ‘গোত্র’-র ডিস্ট্রিবিউটর বাবলু দামানির গলায়। বললেন, “সিনেমা হলে আসার পর থেকেই ব্যবসার নিরিখে তা ভাল চলছে।প্রথম ও দ্বিতীয় সপ্তাহের পর বক্সঅফিস রিপোর্ট দারুণ। নতুন হিন্দি ছবি আসায় গত শুক্রবার তুলনায় কম আয় করেছে ঠিকই, কিন্তু শনিবার তা ছাপিয়ে গিয়েছিল।আমার আশা, এই ছবি পুজো পর্যন্ত চলবেই।”

প্রিয়া সিনেমা হলের মালিক অরিজিৎ দত্ত বলছেন, “নন্দিতা এবং শিবপ্রসাদের ছবি সব সময় সমকালীন সমস্যাগুলোকে তুলে ধরে। গোত্র-র ক্ষেত্রেও ঠিক তা-ই হয়েছে। আর ফলস্বরূপ দর্শকও ভালবেসেছেন ‘গোত্র’-কে।”

এই প্রথম বার একই বছরে শিবপ্রসাদ-নন্দিতা জুটির দু’টি ছবি বড় পর্দায় এল। চলতি বছরের ১০ মে মুক্তি পেয়েছিল ‘কণ্ঠ’।

Advertisement

আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন