Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

সৌমিত্রের সঙ্কট এখনও কাটেনি, তবে রক্তক্ষরণ নিয়ন্ত্রণে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ নভেম্বর ২০২০ ২০:০৭
এখনও সঙ্কট কাটেনি। — ফাইল চিত্র

এখনও সঙ্কট কাটেনি। — ফাইল চিত্র

কিছুটা স্থিতিশীল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা। আপাতত বন্ধ হয়েছে অভ্যন্তরীণ রক্তক্ষরণ। তবে হিমোগ্লোবিনের মাত্রাও কমে যাওয়ায় আজ, সোমবার ফের তাঁকে কয়েক ইউনিট রক্ত দিতে হয়েছে। রবিবার রক্তক্ষরণ শুরু হওয়ায় উদ্বিগ্ন ছিলেন চিকিৎসকেরা। ২৪ ঘণ্টার মধ্যেই রক্তক্ষরণ নিয়ন্ত্রণে চলে আসায় তাঁর শারীরিক পরিস্থির কিছুটা উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

প্রায় এক মাসের কাছাকাছি বেলভিউ নার্সিংহোমে ভর্তি সৌমিত্র। এ দিন চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রবাবুর অভ্যন্তরীণ রক্তক্ষরণ আপাতত নিয়ন্ত্রণে এসেছে। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম থাকায় রক্ত দিতে হয়েছে।

আরও পড়ুন: অর্ধেক যাত্রী নিয়ে লোকাল চালানোর ভাবনা, টাইম টেবল প্রকাশ শীঘ্রই

Advertisement

করোনার রিপোর্ট নেগেটিভ থাকলেও ৮৫ বছর বয়স এবং কো-মর্বিডিটি থাকায় সৌমিত্রর শারীরিক পরিস্থিতি মাঝেমধ্যেই খারাপ হচ্ছে। এখনও তিনি সঙ্কটজনক অবস্থায় ভেন্টিলেশনেই রয়েছেন। সিটি অ্যাঞ্জিয়োগ্রাফি করে রক্তক্ষরণ কোথা থেকে হচ্ছে তা শনাক্ত করা যায়। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করেন চিকিৎসকেরা। কিডনির সমস্যা থাকলেও অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন

Advertisement