Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৫ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

যৌন হেনস্থায় অভিযুক্ত মাইকেল ডগলাস

অভিযোগকারিণী লেখিকা সুজান ব্রডি। আটের দশকে মাইকেল ডগলাসের ছবির স্ক্রিপ্টরাইটার হিসেবে কাজ করেছেন তিনি। শুক্রবার এনবিসি নিউজের একটি অনুষ্ঠানে

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২০ জানুয়ারি ২০১৮ ১৫:০১
Save
Something isn't right! Please refresh.
মাইকেল ডগলাস। — ফাইল চিত্র।

মাইকেল ডগলাস। — ফাইল চিত্র।

Popup Close

মহিলাদের উপরে যৌন হেনস্থার প্রশ্নে একজোট হয়েছে হলিউড। বিতাড়িত হয়েছেন নামী প্রযোজক হার্ভি ওয়াইনস্টেইন। সম্প্রতি গোল্ডেন গ্লোব পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও ছায়া ফেলেছে সেই প্রতিবাদ। যার সমর্থক হিসেবে দেখা গিয়েছে হলিউডের বাঘা বাঘা শিল্পীকে।

ফের এক বার হলিউডের এক বিখ্যাত অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠল। এ বার অভিযোগের তির মাইকেল ডগলাসের দিকে। হ্যাঁ, ঠিকই ধরেছেন। ‘ফ্যাটাল অ্যাট্রাকশন’, ‘বেসিক ইন্সটিঙ্কট’, ‘ওয়াল স্ট্রিট’-এর মতো ছবির নায়ক, মাইকেল ডগলাস।

অভিযোগকারিণী লেখিকা সুজান ব্রডি। আটের দশকে মাইকেল ডগলাসের ছবির স্ক্রিপ্টরাইটার হিসেবে কাজ করেছেন তিনি। শুক্রবার এনবিসি নিউজের একটি অনুষ্ঠানে প্রকাশ্যে এসে এমন অভিযোগ করেছেন তিনি।

Advertisement

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

স্লেট ডট কমের খবর অনুয়ায়ী, ১৯৮৯ সালের একটি ঘটনার বিবরণ দিতে গিয়ে সুজান বলেন, ‘‘এক বার ওর অ্যাপার্টমেন্টে স্ক্রিপ্ট নিয়ে বৈঠক করতে গিয়েছিলাম। হঠাত্ দেখলাম, মাটিতে শুয়ে নিজের প্যান্টের বেল্ট খুলছে ও। তার পর প্যান্টের ভিতর হাত ঢুকিয়ে ফেলল। আমি বুঝতে পারছিলাম ও কী করছে। আমি খুব ভয় পেয়ে গিয়েছিলাম।”

আরও পড়ুন, যৌন নিগ্রহ হয়নি, ‘পিপলি লাইভ’ পরিচালকের পাশে সুপ্রিম কোর্টও

আরও পড়ুন, যৌন হেনস্থার অভিযোগ, জবাব দিলেন আজিজ আনসারি

অভিযোগকারিণীর দাবি, ‘‘ও (মাইকেল ডগলাস) নিজেকে গোটা দুনিয়ার রাজা মনে করত, এবং ভাবত কোনও অনুতাপ ছাড়াই আমাকে যখন খুশি হেনস্থা করতে পারবে।’’



মাইকেল ডগলাস ও ক্যাথরিন জিটা জোন্স। ছবি: টুইটারের সৌজন্যে।

সুজানের অভিযোগ, তাঁর পোশাক নিয়েও মন্তব্য করতেন ডগলাস। তাঁর দাবি, ‘‘আমি লম্বা এবং ঢোলা পোশাক পরতাম। ও (মাইকেল ডগলাস) এক জন প্রযোজককে বলেছিল, সুজান প্রেগন্যান্ট মহিলাদের মতো জামাকাপড় পরে কেন?’’

এনবিসি নিউজে সুজানের এমন মন্তব্যকে অবশ্য একেবারেই ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন ৭৩ বছর বয়সী অভিযুক্ত অভিনেতা। হলিউড রিপোর্টারকে তিনি বলেছেন, ‘‘এটি দুর্ভাগ্যজনক এবং একেবারেই মিথ্যে।’’ তাঁর পাশে দাঁড়িয়েছেন স্ত্রী অভিনেত্রী ক্যাথরিন জিটা জোন্সও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement