Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘আমি কখনও র‌্যাপ করব না’

শ্রাবন্তী চক্রবর্তী
মুম্বই ১৮ জুলাই ২০১৮ ০০:০১
দিলজিৎ

দিলজিৎ

পঞ্জাবি ছবির সুপারস্টার দিলজিৎ দোসাঞ্জ হিন্দি ছবির ইন্ডাস্ট্রিতেও ধীরে ধীরে নিজের পসার জমাচ্ছেন। ‘উড়তা পঞ্জাব’, ‘ফিল্লৌরী’ করেছেন। গত সপ্তাহে মুক্তি পেল হকি খেলোয়াড় সন্দীপ সিংহের বায়োপিক ‘সুর্মা’। পরিচালক শাদ আলি। হকি খেলোয়াড়ের চরিত্র করলেও, খেলাধুলোর প্রতি একেবারেই ঝোঁক ছিল না দিলজিতের। বলছিলেন, ‘‘ছোটবেলায় বাবা এক বার হকিস্টিক কিনে দিয়েছিলেন। কিন্তু আমার বেশি ঝোঁক ছিল গানে।’’

বলিউড অভিনেতা হিসেবে দিলজিৎকে চিনলেও, তাঁর আসল পরিচয় কিন্তু গানই। পঞ্জাবি ইন্ডাস্ট্রির পয়লা নম্বর গায়ক তিনি। গোটা দশেক অ্যালবাম রয়েছে তাঁর। হিন্দি গানেও ধীরে ধীরে ছাপ ফেলছেন দিলজিৎ। ‘উড়তা পঞ্জাব’, ‘ফিল্লৌরী’, ‘জব হ্যারি মেট সেজল’-এ প্লেব্যাক করেছেন তিনি। সফ্‌ট মেলোডিয়াস গানই তাঁর বেশি পছন্দ।

দিলজিৎ নিজের মিউজ়িক্যাল কনসার্ট নিয়ে বেজায় ব্যস্ত। দেশ-বিদেশে অনুষ্ঠানের অভিজ্ঞতায় বলছিলেন, ‘‘সম্প্রতি ইংল্যান্ড গিয়েছিলাম। দারুণ রেসপন্স। আগামী বছর আমেরিকা যাব। লাইভ পারফর্ম করার মজাই আলাদা।’’

Advertisement

দিলজিৎ ছাড়া আরও তিন পঞ্জাবি গায়ক বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন। হানি সিংহ, রফতার এবং বাদশা। যদিও তাঁদের মিউজ়িকের সঙ্গে দিলজিতের ঘরানার অনেক ফারাক। ওঁদের মতো র‌্যাপ মিউজ়িক করতে চান? ‘‘ওরা আমার খুব ভাল বন্ধু। তাই এ নিয়ে মন্তব্য করব না। তবে আমি কোনও দিন এই ধরনের গান বানাব না। সফট মিউজ়িক্যাল ঘরানাই আমার পছন্দ,’’ মন্তব্য সাবধানী দিলজিতের।

পঞ্জাবি-হিন্দি দুই ইন্ডাস্ট্রিতে কাজ করলেও নিজের জন্য কোনও ম্যানেজার রাখেননি দিলজিৎ। বলছিলেন, ‘‘কোনও ম্যানেজার ছাড়াই আমি এখানে এসে পৌঁছেছি। এর পরেও অসুবিধা হবে না। কাজ নিয়ে আমি ফোকাস্ড। ব্যক্তিগত জীবনের সঙ্গে কাজকে মেলাই না। ব্যক্তিগত প্রশ্নের জবাবও দিই না,’’ এ বারও তাঁর গলায় সাবধানী সুর।

আরও পড়ুন

Advertisement