Advertisement
১১ মে ২০২৪
Lata Mageshkar

lata mangeshkar death: ‘আমার ভালবাসা’ গানে উজাড় করা লতাজির ভালবাসা, আমায় অভিনয় করতেই হয়নি!

ওঁর ভালবাসাই যেন উজাড় করে দিয়েছেন গানে। এমনই লতাজি। ওঁর গানে প্রেম যে ভাবে আসে অভিনেত্রীদের বোধহয় আলাদা করে অভিনয়ের জন্য পরিশ্রম করতে হয় না।

শেষ প্রণাম লতাজি।

শেষ প্রণাম লতাজি।

ঋতুপর্ণা সেনগুপ্ত
ঋতুপর্ণা সেনগুপ্ত
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:০৬
Share: Save:

খুব কষ্ট হচ্ছে লতা মঙ্গেশকরের প্রয়াণের খবরে। কয়েক প্রজন্ম ধরে ওঁর গান বিশ্বের মানুষের মনে। আমার সৌভাগ্য ওঁর কণ্ঠে আমি অভিনয় করেছিলাম। লতাজির ক্ষেত্রে 'লিপ' মিলিয়েছিলাম- এ ভাবে লেখার স্পর্ধা আমার নেই। যখন গান এসে পৌঁছেছিল আমার কাছে, আমি স্তব্ধ! ছবির নাম 'এরই নাম ভালবাসা'। আর গান ছিল, 'আমার ভাললাগা আমার ভালবাসা'। গান শুনতে শুনতে মনে হয়েছিল, ওঁর ভালবাসাই যেন উজাড় করে দিয়েছেন গানে। এমনই লতাজি। ওঁর গানে প্রেম যে ভাবে আসে অভিনেত্রীদের বোধহয় আলাদা করে অভিনয়ের জন্য পরিশ্রম করতে হয় না। উত্তেজনায় ভরে উঠেছিলাম, এই কণ্ঠ আমার চরিত্রের জন্য গাইলেন?

ইদানীং বাপি লাহিড়ীর পরিচালনায় গান করতে গিয়ে লতাজির কথা শুনতাম। বাপিদা বলতেন, লতাজি ওকে ছেলের মতো ভালবাসেন। উনি অসুস্থ ছিলেন, তখন লতাজি নিয়মিত ওঁর খোজ নিয়েছেন। গানের জগতের প্রচুর মানুষকে নিজের আত্মীয় ভাবতেন এই সুর সম্রাজ্ঞী। লিখতে লিখতে শুধু ওঁর সুর আসছে।
'তু জহা জহা চলেগা, মেরা সায়া সাথ হোগা'।
শেষ প্রণাম লতাজি।

লেখিকা বাংলা ছবির অভিনেত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lata Mageshkar Rituparna Sengupta music
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE