×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

বিনোদন

অস্কারের রেড কার্পেটে ফ্যাশনিস্তাদের ‘র‌্যাম্পওয়াক’

নিজস্ব প্রতিবেদন
০৫ মার্চ ২০১৮ ১৬:২৭
আক্ষরিক অর্থে ‘র্যা ম্প’ না হলেও, গোটা বিশ্বের নজর এ দিন আটকে থাকে অস্কারের রেড কার্পেটে। হলিউডের অভিনেত্রীরা লেটেস্ট ফ্যাশন ট্রেন্ডের ঝলক দেবেন।একে একে হেঁটে আসবেন স্টাইলিস্ট পোশাকে। ফ্যাশন কোন দিকে ঝুঁকছে তা দেখার এর চেয়ে ভাল জায়গা কার্যত আর নেই। অস্কার ২০১৮-র রেড কার্পেটেও দেখা গেল তেমনই গ্ল্যামার ও ফ্যাশনের জমজমাট মিশেল।

মেরিল স্ট্রিপ, যিনি ‘দ্য পোস্ট’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারের জন্য নমিনেশন পেয়েছিলেন। অস্কারের রেড কার্পেটে এ দিন লাল রঙই পরেছিলেন মেরিল। বিখ্যাত ডিজাইনার ক্রিমসন ক্রিশ্চিয়ান ডায়রের একটি লাল লং গাউন পরেছিলেন মেরিল। অবশ্যই ছিল তাঁর সিগনেচর স্টাইলের চশমা।
Advertisement
নিকোল কিডম্যানের পরনে ছিল নীল রং। তাঁর প্রিয় রং কিনা জানা নেই, তবে রেড কার্পেটে নজর কেড়েছেন নিকোল। সুইটহার্ট নেকলাইন ও বিশালাকার বো দেওয়া আরমানি প্রিভ-এর গাউন পরেছিলেন অভিনেত্রী।

হলিউডের আরও এক অভিনেত্রীকেও এ দিন দেখা গেল নীল রঙের পোশাকে। জেনিফার গার্নারের এ বারের ফ্যাশন ছিল ভারসাচের গাউন।
Advertisement
চেহারায় সামান্য হলেও বয়সের ছাপ পড়েছে সান্দ্রা বুলকের। তবে তাঁর স্টাইলিং আজও এক কথায় অনন্য। ৫৩ বছরের সান্দ্রা এ বারের অস্কার রেড কার্পেটে এসেছিলেন কালো হাই-নেক গ্লিটারি গাউনে। ডিজাইনার তাঁর পছন্দের লুই ভিত্তো।

এ দিন অভিনেত্রী এমিলি ব্লান্টের পোশাকও নজর কেড়েছে দর্শকদের। লেসের প্যাস্টাল ব্লু শিয়াপরেলি গাউন পরেছিলেন এমিলি। একেবারে রূপকথার কোনও রাজকুমারীর মতোই দেখাচ্ছিল তাঁকে।

নজর ছিল এমা স্টোনের দিকেও। রেড কার্পেটের একঘেয়ে গাউনে নয়, তিনি বরং বেছে নিয়েছিলেন সে দেশের ট্র্যাডিশনার পোশাক। কালো টুক্সেডো ট্রাউজার এবং বার্গান্ডি রঙের জ্যাকেট পরেছিলেন এমা। তাঁর ডিজাইনারও লুই ভিত্তো।

এ বারের অস্কারের রেড কার্পেটে সবচেয়ে বেশি নজর কেড়েছেন জেনিফার লরেন্স। লুই ভিত্তোর ডিজাইন করাসোনালিলং গাউন পরেছিলেন জেনিফার।

মার্গট রবি ‘আই, তনয়া’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারে নমিনেশন পেয়েছিলেন। অস্কারের রেড কার্পেটে মার্গট পরেছিলেন ট্র্যাডিশনাল সাদা শ্যানেল কোচার গাউন।

পরিচালক গ্রেটা গারউইগও নজর কেড়েছেন রেড কার্পেটে। তাঁর ছবি ‘লেডি বার্ড’ নমিনেশন পেয়েছিল সেরা ছবির জন্য। ডিজাইনার রডার্টের তৈরি গেরুয়া রঙের লং গাউন পরেছিলেন গ্রেটা।

তবে এ বারের অস্কারে দেখা গেল না ‘দেশি গার্ল’ প্রিয়ঙ্কা চোপড়াকে।