Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Pooja Bedi: শুধু মাত্র রোগ প্রতিরোধক পানীয় খেয়ে কোভিডের সঙ্গে লড়ছেন পূজা বেদী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ অক্টোবর ২০২১ ২১:৫৪
প্রতিষেধক নয়, পানীয়ে আস্থা পূজার

প্রতিষেধক নয়, পানীয়ে আস্থা পূজার

প্রতিষেধক বনাম রোগ প্রতিরোধক পানীয়। আপাতত এটাই পূজা বেদীর মন্ত্রগুপ্তি। ১৭ রকমের ভেষজ পদার্থ দিয়ে তৈরি এক পানীয় তিনি রোজ পান করছেন। সেই জোরেই নাকি কোভিডকে হারিয়ে সুস্থ হয়ে উঠবেন। তবু প্রতিষেধক নেবেন না পূজা এবং তাঁর প্রেমিক মানিক কন্ট্রাক্টর! কেন এই অভিনব ভাবনা? তার কারণও ব্যাখ্যা করেছেন অভিনেত্রী। তাঁর যুক্তি, তিনি প্রতিষেধকের বিরোধী নন। কিন্তু কোভিশিল্ড বা কোভ্যাক্সিন নব্য আবিষ্কৃত। এগুলি টিটেনাস, এমএমআর, বিসিজি-র মতো পরিচিত টিকা নয়। তাই এই ধরনের প্রতিষেধকের উপরে তিনি বা মানিক, কেউই ভরসা রাখতে পারছেন না। যদিও পূজার দুই সন্তান আলিয়া ফার্নিচারওয়ালা, ওমর এবং বাবা কবীর বেদী সহ পরিবারের বাকি সবাই প্রতিষেধক নিয়েছেন।

পূজার সঙ্গে একই অসুখে সংক্রমিত মানিক এবং বাড়ির পরিচারিকা। রবিবার কোভিড আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করে অভিনেত্রী জানিয়েছেন, ‘‘আমি আমার শরীরকে একেবারেই পরীক্ষা-নিরীক্ষার জন্য সঁপে দিতে রাজি নই। নতুন প্রতিষেধক সম্বন্ধে কিছুই জানি না। ফলে, প্রতিষেধক নেওয়ার পরে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া থাকবে কিনা, তাও জানি না।’’ বদলে তাঁর ভরসা ‘১৭ হার্বস কড়হা’ বা রোগ প্রতিরোধক পানীয়ের উপরে। পূজার দাবি, তিনি নিয়মিত এই পানীয় গ্রহণ করলে বিনা প্রতিষেধকেই সুস্থ হবেন।

Advertisement

আপাতত কাশি এবং দুর্বলতা ছাড়া অন্য কোনও উপসর্গ দেখা দেয়নি তাঁর শরীরে। ইনস্টাগ্রামে নিজের একটি ভিডিয়ো দিয়েছেন পূজা। সেখানে প্রশ্ন তুলেছেন, কেন সবাই কোভিডকে ‘দানব ফ্লু’ বলছে? তিনি বুঝতে পারছেন না। তিনি এখনও নিজের বাড়িতে থাকতে পারছেন। রোদ-জল-হাওয়া তাঁকে ছুঁয়ে যাচ্ছে। ইচ্ছে হলে সবুজ গাছপালা ঘেরা বাগানেও যেতে পারছেন। এতেই তিনি খুশি।

আরও পড়ুন

Advertisement