Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

তোপের মুখে সেলফি ডিলিট করলেন প্রিয়ঙ্কা

সংবাদ সংস্থা
০১ জুন ২০১৭ ১৪:৫৩
ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

এক বিতর্কের রেশ কাটতে না কাটতেই ফের নতুন বিতর্কে প্রিয়ঙ্কা চোপড়া। বার্লিনে নরেন্দ্র মোদীর পাশে খাটো পোশাকে পায়ের উপর পা তুলে বসা ছবি পোস্ট করে, দু’দিন আগেই সোশ্যাল মিডিয়ায় একাংশের তীব্র সমালোচনার মুখে পড়েন। তার পর সেই বার্লিনেই তোলা আর এক সেলফি নতুন করে তোপের মুখে ফেলল নায়িকাকে। প্রথম ক্ষেত্রে সমালোচনা পাত্তা না দিয়ে পাল্টা ‘জবাবি’ ছবি পোস্ট করেন প্রিয়ঙ্কা। কিন্তু এ বার তা করেননি। বার্লিনের হলোকাস্ট মেমেরিয়ালে ভাইকে সঙ্গে নিয়ে তোলা বিতর্কিত সেলফি দ্রুতই তিনি ডিলিট করে ফেললেন নিজের অ্যাকাউন্ট থেকে।

হলিউডি ছবি বেওয়াচ-এর শুটিংয়ের কাজে প্রিয়ঙ্কা এখন জার্মানিতে। দিন কয়েক আগে বার্লিনের ঐতিহাসিক হলোকাস্ট মেমোরিয়ালে যান ভাই সিদ্ধার্থ চোপড়াকে সঙ্গে নিয়ে। সেখানেই সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন নায়িকা। ছবিতে সাদা-কালো স্ট্রাইপ দেওয়া ডিপ-নেক ড্রেস আর তার সঙ্গে মানানসই সানগ্লাসে দেখা গিয়েছিল তাঁকে। হিটলারের আমলে প্রাণ হারানো ৬০ লক্ষ ইহুদির স্মৃতিতে তৈরি এই হলোকাস্ট মেমোরিয়াল। এখানে ২৭১১টি কংক্রিটের স্ল্যাব রয়েছে নিহত মানুষদের স্মরণে। হলোকাস্টের মতো ভয়াবহ স্মৃতি জড়ানো এই জায়গায় সেলফি তোলা বা হাসিঠাট্টার মতো কাজ সাধারণ ভাবে হয় না। কিন্তু কেউ কেউ হাল্কা মুডে ছবি তোলেনও। সে তালিকা থেকে বাদ যাননি প্রিয়ঙ্কাও। ভাইকে নিয়ে সেলফি তুলে সেই ছবি পোস্টও করেছিলেন তিনি। হলোকাস্ট মেমোরিয়ালের সামনে পোজ দিয়ে সেলফি তোলায় সঙ্গে সঙ্গেই ট্রোলডও হতে শুরু করেন।

ভাইয়ের সঙ্গে তোলা প্রিয়ঙ্কার সেই সেলফি

Advertisement

?

আরও পড়ুন: খাটো পোশাকে মোদীর পাশে কেন? ট্রোল্‌ড প্রিয়ঙ্কা জবাব দিলেন

অত্যাচার আর মৃত্যুর ভয়াবহতা যেখানে জড়িয়ে রয়েছে সেখানে এ ধরনের সেলফি তোলায় অনেকেই প্রিয়ঙ্কার দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে প্রশ্ন তোলেন। কেউ বলেন, ‘‘হলোকাস্ট মেমোরিয়ালের সামনে আপনার এই সেলফি দেখার আগে আপনাকে একজন সংবেদনশীল মানুষ বলেই ভাবতাম।’’ কেউ বলেন, ‘‘হলোকাস্ট মেমোরিয়ালে সেলফি তোলা কী ঠিক?’’ কেউ বলেছেন, ‘‘এটা কী প্রিয়ঙ্কার নতুন পাবলিসিটি স্টান্ট?’’ প্রিয়ঙ্কা অবশ্য দেরি করেননি। তোপের মুখে পড়ে দ্রুতই সেই সেলফি ডিলিট করে দেন।

😬 ? ' & ? 🏳️‍🌈 ✨ ✨ ??? ' ( )


😬 ? ' & ? 🏳️‍🌈 ✨ ✨ ??? ' ( )

😬 ? ' & ? 🏳️‍🌈 ✨ ✨ ??? ' ( )

😬 ? ' & ? 🏳️‍🌈 ✨ ✨ ??? ' ( )

তবে প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা যে ছবি নিয়ে এর আগে হইচই হয়, তা এখনও সোশ্যাল মিডিয়ায় আছে। দিন দুয়েক আগে বিদেশ সফরে বার্লিন গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আগের থেকে কোনও পরিকল্পনা না থাকলেও মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রিয়ঙ্কা। মোদীর সঙ্গে তোলা ছবি আপলোডও করেন সোশ্যাল মিডিয়ায়। বিতর্কের সূত্রপাত সেখান থেকেই। প্রধানমন্ত্রীর সামনে ছোট পোশাকে অভিনেত্রীর পায়ের উপর পা তুলে বসার ভঙ্গিকে ‘অসম্মান প্রদর্শন’ বলে মন্তব্য করেন অনেকে। সেই সময় এ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি প্রিয়ঙ্কা।

আরও পড়ুন: প্রিয়ঙ্কার পোশাক বিতর্কে কী বললেন অমিতাভ?


বিতর্কিত সেই ফোটোশুট

é




Tags:
Priyanka Chopra Holocaust Memorial Selfie Controversy Narendra Modপ্রিয়ঙ্কা চোপড়ানরেন্দ্র মোদী Baywatch

আরও পড়ুন

Advertisement