Advertisement
০৫ মে ২০২৪
Don 3 Update

শাহরুখ সরতেই রাস্তা পরিষ্কার! ফারহানের ‘ডন ৩’-এর জন্য কি সায় দিলেন প্রিয়ঙ্কা চোপড়া?

২০০৬ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবি ‘ডন’। পাঁচ বছর পর মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ডন ২’। দু’টি ছবিতেই অভিনয় করেছিলেন প্রিয়ঙ্কা। ‘ডন ৩’-তে কি দেখা মিলবে রোমার?

Shah Rukh Khan and Priyanka Chopra.

(বাঁ দিকে) শাহরুখ খান। প্রিয়ঙ্কা চোপড়া জোনাস (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২১:৪৬
Share: Save:

মাসখানেক ধরেই বলিপাড়ায় ‘ডন ৩’ ছবি নিয়ে চর্চা তুঙ্গে। শুটিং শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে ছবি ঘিরে। ‘ডন’ এবং ‘ডন ২’ ছবির পরে ‘ডন ৩’ ছবিতে ফিরে আসার কথা ছিল শাহরুখ খানের। তবে তার পরেই খবর মেলে, এই ছবিতে অভিনয় করতে রাজি হননি বাদশা। ইন্ডাস্ট্রির গুঞ্জন, বিস্তর জল্পনা-কল্পনার পরে ‘ডন ৩’ ছবির জন্য নাকি চূড়ান্ত করা হয়েছে রণবীর সিংহকে। তবে ‘ডন’-এর চরিত্রে রণবীরের নাম চূড়ান্ত হলেও অন্যান্য চরিত্র নিয়ে এখনও জল্পনা চলছে। ছবির অন্য চরিত্রদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র রোমা। ‘ডন’ ও ‘ডন ২’ ছবিতে রোমার চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়ঙ্কা চোপড়াকে। ‘ডন ৩’ ছবিতে কি ফিরবেন তিনি?

২০০৬ সালে ফারহান আখতার পরিচালিত ‘ডন’ ছবিতে প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ ছবিতেও নিজেদের চরিত্রে ফেরেন তাঁরা। সেই সময়েই কানাঘুষো শোনা যায়, পর্দার বাইরে দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে। তা নিয়ে পরে চর্চা বাড়লে, বিবাহবিচ্ছেদের মতো কঠিন সিদ্ধান্ত নেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। স্ত্রীকে শান্ত করতে নাকি শাহরুখ কথা দিয়েছিলেন প্রিয়ঙ্কার সঙ্গে আর কোনও ছবিতে কাজ করবেন না। গত ১২ বছরে একে অপরের ছায়াও মাড়াননি শাহরুখ ও প্রিয়ঙ্কা। তাই ‘ডন ৩’ ছবিতে প্রিয়ঙ্কার প্রত্যাবর্তন যে এক প্রকার অসম্ভব, তা ধরেই নেওয়া হয়েছিল। তবে ছবি থেকে শাহরুখ সরে যাওয়ায় খেলা ঘুরে গিয়েছে। ‘ডন’-এর চরিত্রে রণবীর আসায় ‘ডন ৩’ ছবিতে রোমার চরিত্রে প্রিয়ঙ্কার ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এখনও পর্যন্ত তা নিয়ে কোনও পোক্ত খবর না মিললেও শোনা যাচ্ছে, ছবিতে ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি দেশি গার্ল নিজেও।

পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’ এবং তার পর ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। ১৯৭৮ সালে ‘ডন’ হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন। বিগ বি-এর পরে এই চরিত্রে স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। সূত্রের খবর, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। এ বার পালা আনুষ্ঠানিক ঘোষণার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE