×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

বিনোদন

‘গার্হস্থ্য হিংসায়’ ক্ষতবিক্ষত প্রথম বিয়ে, দ্বিতীয় স্বামী ও মেয়েকে নিয়ে ডিম্পি এখন সুখের নীড়ে

নিজস্ব প্রতিবেদন
১৫ সেপ্টেম্বর ২০২০ ১৪:০৭
ভাল নাম সোমশ্রী। কিন্তু সে নামে তিনি পরিচিত নন। ডাকনামেই খ্যাতি ও বিতর্ককে সঙ্গী করেছেন কলকাতার মেয়ে ডিম্পি গঙ্গোপাধ্যায়।

সল্টলেকের স্কুল থেকে পড়ার পরে ইংরিজি সাহিত্যে সাম্মানিক স্নাতক হন ডিম্পি।
Advertisement
স্নাতক হওয়ার আগেই তিনি মডেলিং শুরু করেন। ক্রমে মডেলিং ও ফ্যাশন দুনিয়ার অন্যতম মুখ হয়ে ওঠেন তিনি।

২০১০ সালে বিজেপি নেতা প্রমোদ মহাজনের ছেলে রাহুলের সঙ্গে বিয়ে হয় ডিম্পির। সে সময় সংবাদমাধ্যমে আলোড়ন ফেলে দিয়েছিল এই বিয়ে।
Advertisement
একটি চ্যানেলের স্বয়ম্বর রিয়েলিটি শো ‘রাহুল দুলহনিয়া লে যায়েঙ্গে’-তে অংশ নিয়েছিলেন ডিম্পি। শুধু বিনোদনের পর্দাতেই আটকে ছিল না এই শো। বাস্তবেও সাতপাকে বাঁধা পড়লেন রাহুল-ডিম্পি।

এটা ছিল রাহুলের দ্বিতীয় বিয়ে।  এর আগে তিনি ২০০৬-এ বিয়ে করেছিলেন বান্ধবী শ্বেতা সিংহকে। বিয়ের আগে ১৩ বছর ধরে শ্বেতাকে চিনতেন রাহুল। দু’জনে একসঙ্গে বিমান চালানোর প্রশিক্ষণ নিয়েছিলেন আমেরিকায়।

কিন্তু দু’ বছর পরেই সেই বিয়ে ভেঙে যায়। রাহুলের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ আনেন শ্বেতা। ২০০৮-এ বিবাহবিচ্ছেদ হয়ে যায় রাহুল-শ্বেতার।

প্রথম বিয়ের মতো রাহুলের দ্বিতীয় বিয়েও ছিল স্বল্পস্থায়ী। বিয়ের পর থেকেই রাহুলের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা-সহ বিভিন্ন অভিযোগ এনেছিলেন ডিম্পি। ২০১৫ সালে তাঁদের ডিভোর্স চূড়ান্ত হয়ে যায়।

২০১৫ সালের নভেম্বরে দ্বিতীয় বিয়ে করেন শ্বেতা। এ বার দুবাইয়ের ব্যবসায়ী রোহিত রায়ের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি।

রোহিত-ডিম্পির মেয়ের জন্ম হয় ২০১৬-র জুনে। মেয়ের নাম তাঁরা রেখেছেন রিয়ান্না।

বিয়ের ঠিক ন’মাসের মাথায় মেয়ের জন্ম দিয়েছিলেন ডিম্পি। এরপরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় কানাঘুষো। নিন্দুকেরা প্রশ্ন তোলেন, তা হলে কি বিয়ের আগেই অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েছিলেন ডিম্পি?

এই গসিপ নিয়ে বেশ কিছুদিন সরগরম ছিল সোশ্যাল মিডিয়া। পরিস্থিতি সামাল দিতে স্ত্রীর সম্মান রক্ষা করতে কোমর বেঁধে মাঠে নামেন রোহিত।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন রাহুল। লেখেন, ‘‘এই সব অশ্লীলতা এ বার বন্ধ হোক। হতে পারে আপনি এমন জায়গা থেকে এসেছেন যেখানে নিজের স্ত্রীকে রাস্তার কুকুররা ছিঁড়ে খেলেও তাঁরা প্রতিবাদ করেন না। কিন্তু, আমি ভাগ্যবান কারণ আমি তেমন পরিবার থেকে আসিনি। এখন যদি আপনি আমাকে প্রশ্ন করেন যে, এ সব কথা বলার আমি কে? তা হলে একটাই কথা বলব, সে আমার স্ত্রী আর আমার সন্তানের মা।’’

সোশ্যাল মিডিয়ায় প্রায়ই মেয়ের ছবি দেন ডিম্পি। ছোট্ট রিয়ানা নেটাগরিকদের কাছে খুবই জনপ্রিয়।