Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘কাট-মুণ্ডু’র সিকুয়েল, কর্তার ছবিতে নায়িকা গিন্নি

সফর শুরু ‘কাট-মুণ্ডু টু কম্বোডিয়া’র। সেই সেটেই হবে রাজ-শুভশ্রীর সংসার? মুন্ডু তা হলে কাটছে কার!সফর শুরু ‘কাট-মুণ্ডু টু কম্বোডিয়া’র। সেই সে

২৬ মার্চ ২০১৮ ০০:০১
রেজিস্ট্রির দিনে রাজ-শুভশ্রী

রেজিস্ট্রির দিনে রাজ-শুভশ্রী

সিকুয়েল আর ফ্র্যাঞ্চাইজির রমরমা হিন্দি ছবিতেই দেখা যায়। বাংলায় ফ্র্যাঞ্চাইজি বলতে গোয়েন্দা ছবিগুলোই। কিন্তু পরিচালক রাজ চক্রবর্তী তাঁর ‘কাট-মুণ্ডু’র ফ্র্যাঞ্চাইজি নিয়ে বেশ সিরিয়াস। হাত দিতে চলেছেন ছবির সিকুয়েলে। নাম ‘কাট-মুণ্ডু টু কম্বোডিয়া’। ছবিতে রয়েছেন যিশু সেনগুপ্ত, সোহম, রুদ্রনীল ঘোষ, তনুশ্রী, খরাজ মুখোপাধ্যায়, রোজা। চমক কিন্তু অন্যত্র! ছবিতে থাকছেন শুভশ্রীও।

‘কাট-মুণ্ডু টু কম্বোডিয়া’র কাস্ট নিয়ে অনেক দিন ধরেই টালবাহানা চলছিল। মিমি যে থাকবেন না, সেটা প্রত্যাশিতই। প্রশ্ন ছিল, তা হলে কি শুভশ্রী থাকছেন? রাজের ছবিতে শুভশ্রীর থাকাটাই স্বাভাবিক। এখন আর তাঁরা প্রেমিক-প্রেমিকা নন, স্বামী-স্ত্রী। তবে রাজ মানতে চাইলেন না যে, সেই কারণেই তিনি শুভশ্রীকে কাস্ট করেছেন। বললেন, “শুভকে চরিত্রটায় না মানালে কখনওই নিতাম না। এটা কাজের জায়গা। আমার প্রযোজকও রাজি হয়েছেন। বরং শুভই প্রথমে রাজি হচ্ছিল না। এপ্রিল মাসে আমরা শুট করব। এই সময়টায় ও কাজ করতে চাইছিল না। পরে আমরা সকলে মিলে রাজি করালাম।” তা হলে কি সেটেই সংসার? “নাহ, সেটে আমি পরিচালক আর শুভ অভিনেত্রী,” চটজলদি জবাব রাজের।

সিকুয়েল যখন, আগের ছবির সঙ্গে কিছু মিল তো তখন থাকবেই। রাজের কথায়, “কিছু মুখ বদলে গেলেও আগের ছবির চরিত্রগুলো মোটামুটি একই আছে। আর গল্পটা একেবারেই নতুন।” রাজ যা-ই বলুন, বদল বেশ বড়সড়ই। আগের ছবির মতো এ ছবিতে আবির, শ্রাবন্তী, মিমি নেই। “এটা তো অন্য গল্প। তাই নারী চরিত্রগুলোও আলাদা। মিমি- শ্রাবন্তীর চরিত্রগুলো কেন নেই সেই ব্যাখ্যাও ছবিতে দেওয়া হয়েছে। এর পর যদি আর একটা ছবি করি, সেখানে হয়তো অন্য কেউ থাকবে,’’ বক্তব্য রাজের। আবির চট্টোপাধ্যায়ের চরিত্রটা করছেন যিশু সেনগুপ্ত। আবির নাকি দ্বিতীয় ছবিতে আর থাকতে রাজি হননি। যদিও রাজ বললেন, ডেটের সমস্যার কারণে আবির করছেন না। তবে যিশু জানালেন, তিনি এখনও সই করেননি।

Advertisement

‘কাট-মুণ্ডু’র শুটিং হয়েছিল কাঠমান্ডুতে। নামেই বোঝা যাচ্ছে, সিকুয়েলের শুটিং হবে কম্বোডিয়ায়। রাজ জানালেন, আংকর ওয়ট মন্দিরেও শুট করতে চান তাঁরা। প্রথম ছবি দর্শকের প্রশংসা পেয়েছিল। এটাও পুরোদস্তুর কমেডি হতে চলেছে। তিন বন্ধুকে নিয়ে নতুন গল্প। গল্পে নেতাজিও আছেন! যাঁরা প্রথম ছবিটা দেখেছেন, তাঁরা জানেন রুদ্রনীলের চরিত্রটাই সবচেয়ে মজার। এ বার গল্পের জট পাকানোর পিছনে সে-ই রয়েছে। প্রতি রাতে সে নেতাজিকে নিয়ে স্বপ্ন দেখে। কম্বোডিয়ায় একটি ডায়েরি রয়েছে যেখানে নেতাজি সংক্রান্ত তথ্য আছে। সেটা খুঁজতেই কাউকে কিছু না জানিয়ে কম্বোডিয়া পাড়ি দেয় রুদ্রর চরিত্রটি। তাকে খুঁজতে বাকি দুই বন্ধুও যাত্রা শুরু করে। যেহেতু নেতাজি সংক্রান্ত ব্যাপার তাই পুলিশও চলে আসে বিষয়টায় এবং আবির্ভাব হয় দুই পুলিশের। সেই চরিত্রেই দেখা যাবে শুভশ্রী আর তনুশ্রীকে। তিন বন্ধু আর দুই মহিলা পুলিশ নিয়ে একটা মজাদার গোলমালের সূত্রপাত হয়।

গল্প-চিত্রনাট্য রাজ এবং পদ্মনাভ দাশগুপ্তর। প্রথমে পুজো রিলিজের কথা ভাবলেও কম্বোডিয়ার কেলেঙ্কারি পরদায় আসবে দীপাবলিতে।

আরও পড়ুন

Advertisement