Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

‘ব্রহ্মাস্ত্র’-এর জন্য ‘স্টার ওয়ার্স’-কে ‘না’! মুম্বইতেই হলিউড গড়তে চান রণবীর

২০১৬ সালে একটি সাক্ষাৎকারে রণবীর জানিয়েছিলেন, বছর দু’য়েক আগে ‘স্টার ওয়ার্স’-এর একটি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছিল তাঁর কাছে। কিন্তু তিনি ‘না’ করে দেন।

বলিউডেই হলিউডের মতো ছবি বানাতে চান রণবীররা।

বলিউডেই হলিউডের মতো ছবি বানাতে চান রণবীররা। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৬
Share: Save:

‘স্টার ওয়ার্স’-এর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বলিউডের রণবীর কপূর। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছিলেন অয়ন মুখোপাধ্যায়ের ছবিতে অভিনয়ের জন্য। পুরনো একটি সাক্ষাৎকারে নিজেই সে কথা জানিয়েছেন ‘ব্রহ্মাস্ত্র’ অভিনেতা। রণবীর-আলিয়া অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রথম পর্ব সদ্য মুক্তি পেয়েছে। দেশ জুড়ে বক্স অফিসে সেই ছবির মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। তার মাঝেই রণবীরের পুরনো সাক্ষাৎকার নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।

২০১৬ সালে একটি সাক্ষাৎকারে রণবীর জানিয়েছিলেন, বছর দু’য়েক আগে ‘স্টার ওয়ার্স’-এর একটি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছিল তাঁর কাছে। কিন্তু তিনি ‘না’ করে দেন। কারণ তখনই ‘ব্রহ্মাস্ত্র’-এর জন্য অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে হাত মিলিয়েছিলেন তিনি। তাঁর মনে হয়েছিল, হলিউডের পিছনে না ছুটে, বলিউডেই নিজস্ব ‘স্টার ওয়ার্স’ ছবি বানানো দরকার। অয়ন ‘স্টার ওয়ার্স’-এর পরিচালক জেজে আব্রামসের চেয়ে কোনও অংশে কম নন বলেও মনে করেন রণবীর।

‘ব্রহ্মাস্ত্র’-এর শ্যুটিং শুরু হয়েছিল ছ’বছর আগে। তখনই হলিউড থেকে ডাক এসেছিল রণবীরের। তিনি বলেন, ‘‘দু’বছর আগে ‘স্টার ওয়ার্স’-এর একটি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম আমি। আমাকে অডিশন দিতে বলা হয়েছিল। কিন্তু অডিশন দিতে আমার ভয় করে।’’

রণবীর আরও জানান, ‘হলিউডের ছবি তাঁকে তেমন টানে না। তিনি মনে করেন, চেষ্টা করলে বলিউডেই ‘স্টার ওয়ার্স’ তৈরি সম্ভব। অয়ন সম্পর্কে রণবীর ওই সাক্ষাৎকারে বলেন, ‘‘আমি এখানে সুযোগ পেয়েছি। আমি মনে করি না আমাদের অয়ন জেজে আব্রামসের চেয়ে কোনও অংশে কম। আমি ওঁর সঙ্গেই কাজ করব আর এখানেই নিজেদের ‘স্টার ওয়ার্স’ বানাব।’’

রণবীর-অয়নের সেই ‘ব্রহ্মাস্ত্র’ অবশেষে মুক্তি পেয়েছে। বলিউডের এই ছবিতে হলিউডের আদল দেখতে পেয়েছেন কেউ কেউ। ছবিতে বি-টাউনের নবদম্পতি রণবীর-আলিয়ার অনস্ক্রিন রসায়নও প্রশংসা কুড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE