Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

বক্স অফিসে টক্কর এড়াতে সরে দাঁড়ালেন রণবীর! ‘অ্যানিমাল’ কি তবে পিছিয়ে যাচ্ছে?

অগস্ট মাসে একাধিক হিন্দি ছবি মুক্তি পাচ্ছে। উপলক্ষ স্বাধীনতা দিবস। রণবীরের ছবির ভাগ্যে কী লেখা রয়েছে, জানা গেল।

Ranbir kapoor

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৮:১২
Share: Save:

রণবীর কপূর অভিনীত ‘অ্যানিমাল’ বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি। এই ছবির জন্য পেশিবহুল দেহ তৈরি করতে প্রচণ্ড পরিশ্রম করেছেন। এমনকি, ছবিতে অভিনেতার ফার্স্ট লুক প্রকাশ্যে আসার পর থেকেই এই ছবি নিয়ে অনুরাগীদের কৌতূহল বেড়েছে। কিন্তু তার মধ্যেই খবর ছড়িয়েছে যে, এই ছবির মুক্তির দিন পিছিয়ে যাচ্ছে। এই খবর কি সত্যি?

প্রথমে নির্মাতাদের তরফে ঘোষণা করা হয়েছিল আগামী ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবিটি। কিন্তু সম্প্রতি, বলিউডে কান পাতলেই শোনা যাচ্ছে, ছবিটির মুক্তি নাকি পিছিয়ে যাচ্ছে। এর পিছনে মূলত চারটি কারণ প্রচার করা হচ্ছে। প্রথমত, রণবীরের ছবির সঙ্গে একই দিনে ‘গদর ২’ ছবিটির মুক্তি ঘোষণা করেছেন ওই ছবির নির্মাতারা। ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত এবং সানি দেওল ও আমিশা পটেল অভিনীত ছবিটি সেই সময়ে বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিল। তাই এই ছবির সিক্যুয়েল ঘিরে প্রত্যাশা থাকা স্বাভাবিক। একই দিনে টক্কর এড়াতেই নাকি রণবীর অভিনীত ছবিটির মুক্তি পিছোতে চাইছেন প্রযোজক ভূষণ কুমার।

দ্বিতীয়ত, একই দিনে মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘ওহ মাই গড ২’, ২০১২ সালের বক্স অফিস সফল ছবির সিক্যুয়েল। মূল ছবিতে অক্ষয় এবং পরেশ রাওয়ালের অভিনয় এখনও দর্শকদের মনে রয়েছে। তাই একই দিনে একাধিক ‘বড়’ ছবির টক্কর এড়াতেই নাকি পিছিয়ে যাচ্ছে ‘অ্যানিমাল’।

তৃতীয়ত, একই দিনে সর্বভারতীয় স্তরে মুক্তি পাবে তামিল ছবি ‘জেলার’। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী মেগাস্টার রজনীকান্ত। ময়দানে রজনীকান্ত নামলে প্রতিপক্ষ একটু হলেও যে সাবধানি পা ফেলতে চাইবে, সে কথা বলাই যায়। তাই অক্ষয়, সানি এবং রজনী— তিন সুপারস্টারের সঙ্গে লড়াইতে ঠিক এঁটে উঠবেন না রণবীর, ইন্ডাস্ট্রির গুঞ্জন সে দিকেই ইঙ্গিত করছে।

চতুর্থত, ‘অ্যানিমাল’ ছবিতে উন্নত ভিএফএক্স ব্যবহার করা হচ্ছে। ইন্ডাস্ট্রির একটি সূত্র বলছে, সময় মতো সেই কাজ শেষ হবে না বলেই ছবির মুক্তি পিছিয়ে যেতে পারে।

তবে রণবীরের অনুরাগীদের জন্য অবশ্য সুখবর রয়েছে। কারণ শুক্রবার নির্মাতাদের তরফে জানিয়ে দেওয়া হল যে, নির্দিষ্ট দিনেই মুক্তি পাবে এই ছবি। বলিউডের প্রথম সারির সিনেমা ব্যবসা বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইট করে ছবির মুক্তি যে পিছোচ্ছে না সেই খবরে সিলমোহর দিয়েছেন। তিনি লেখেন, ‘‘রণবীর অভিনীত ‘অ্যানিমাল’ নির্দিষ্ট দিনেই মুক্তি পাবে। দয়া করে গুজবে কান দেবেন না।’’

স্বাধীনতা দিবসের প্রাক্কালে বলিউডে একাধিক ছবি মুক্তির ধারা প্রচলিত রয়েছে। চলতি বছরে সেই টক্কর যে আরও জোরদার হতে চলেছে, ‘অ্যানিমাল’-এর অটল সিদ্ধান্ত সেটাই প্রমাণ করে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE