Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rituparna Sengupta

Covid: বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশুদের পাশে ঋতুপর্ণা, কোভিড টিকার ব্যবস্থা করলেন সিঙ্গাপুর থেকে

সাহায্যের হাত বাড়িতে দিলেন ঋতুপর্ণা, বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশুদের পাশে অভিনেত্রী

ঋতুপর্ণা সেনগুপ্ত।

ঋতুপর্ণা সেনগুপ্ত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ২০:১০
Share: Save:

ওরা না পারে নিজেদের কষ্ট বোঝাতে। না পারে গুছিয়ে নিজেদের কথা বলতে। অতিমারি কিন্তু এই ধরনের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদেরও ছাড়ছে না। কিন্তু এদের কথা ভাবছেন ক’জন? হাতগোনা কিছু ব্যক্তিত্ব হয়তো এই দলে রয়েছেন। তাঁদেরই অন্যতম ঋতুপর্ণা সেনগুপ্ত। যিনি সিঙ্গাপুরে বসে শহর কলকাতার এই বিশেষ শিশুদের জন্য প্রতিষেধকের ব্যবস্থা করে দিয়েছেন।

এই ধরনের ভাবনা কী ভাবে এল তাঁর মাথায়? আনন্দবাজার ডিজিটালকে ঋতুপর্ণা জানিয়েছেন, অভিরূপ সেনগুপ্তের ‘প্রয়াস’ সহ একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে তিনি যুক্ত। সেই সব সংস্থায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশাপাশি থ্যালাসেমিয়া, ক্যান্সারে আক্রান্ত শিশুদেরও তিনি খুব কাছ থেকে দেখেছেন। বুঝেছেন, এই ধরনের শিশুরা অতিমারিতে আক্রান্ত হয়ে সুস্থ শিশুদের থেকে কত বেশি অসহায় হয়ে পড়ে। সেই অনুভূতি থেকেই তাঁর এই চেষ্টা।

ঋতুপর্ণার এই প্রচেষ্টা বাস্তবায়িত হচ্ছে চিকিৎসক রূপালি বসুর তত্ত্বাবধানে। শিশুদের পাশাপাশি পূর্ণবয়স্কদের চিকিৎসার জন্য শয্যা, অক্সিজেন, ওষুধ এবং চিকিৎসা পরিষেবার ব্যবস্থা করবে কলকাতার প্রথম সারির বেসরকারি হাসপাতালটি। এছাড়াও, অভিরূপ, পিয়ালি দত্ত এবং অভিনেত্রীর তৈরি কমিউনিটি ‘কিচেন ১’ ৪০০ কোভিড আক্রান্তের বাড়িতে খাবার পৌঁছে দিয়েছে। পাশাপাশি, কোভিডে মাতৃ-পিতৃহীন অনাথ শিশুদের পাশেও থাকছেন বলে জানিয়েছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rituparna Sengupta COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE