Advertisement
২৪ এপ্রিল ২০২৪
salman khan

Salman Khan: শুরুর আগেই শেষ! ‘ব্ল্যাক টাইগার’ হয়ে সলমন আসছেন না পর্দায়

‘র’ গোয়েন্দা রবীন্দ্র কৌশিককে নিয়ে ছবি করছিলেন পরিচালক রাজ কুমার গুপ্ত। নাম ‘দ্য ব্ল্যাক টাইগার’।

গোয়েন্দা হিসেবে পর্দায় সফল সলমন।

গোয়েন্দা হিসেবে পর্দায় সফল সলমন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৮:৫২
Share: Save:

‘র’ (রিসার্চ অ্যান্ড উইংস) গোয়েন্দার ভূমিকায় তিনি সফল। ‘টাইগার’ হয়ে সে কথা আগেই প্রমাণ করেছেন সলমন খান। ফের একই চরিত্রে দেখা যেত তাঁকে। তবে ‘টাইগার’ নয়, ‘ব্ল্যাক টাইগার’ হিসেবে। তবে খাতা-কলমের পরিকল্পনা আর বাস্তবায়িত হল না।

‘র’ গোয়েন্দা রবীন্দ্র কৌশিককে নিয়ে ছবি করছিলেন পরিচালক রাজ কুমার গুপ্ত। নাম ‘দ্য ব্ল্যাক টাইগার’। তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধি রবীন্দ্রকে তাঁর সাহসিকতার জন্য এই উপাধি দিয়েছিলেন। এমন এক ব্যক্তির জীবনের গল্পকে পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব ছিল সলমনের কাঁধে। এ বিষয়ে রবীন্দ্রের পরিবারেরও কোনও আপত্তি ছিল না। তবুও বন্ধ হল ছবির কাজ।

কেন?

‘দ্য ব্ল্যাক টাইগার’ তৈরির জন্য কেনা স্বত্বের মেয়াদ ছিল পাঁচ বছর। দীর্ঘ দিন ধরে কথাবার্তা, নানা পরিকল্পনা চলতে চলতে সেই স্বত্বের মেয়াদ ফুরিয়ে যায়। ফলে আপাতত এই ছবি তৈরি করতে পারবেন না রাজ কুমার। অন্য দিকে, সলমনও ব্যস্ত সলমনের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজি নিয়ে। ফলে পরিচালক-অভিনেতার যৌথ সিদ্ধান্তে আপাতত রবীন্দ্র কৌশিকের জীবনীর কাজ স্থগিত।

অভিনয় ভালবাসতেন রবীন্দ্র। ছবির থেকে কম রোমাঞ্চকর নয় তাঁর জীবন! একটি অনুষ্ঠানে তাঁর অভিনয় ক্ষমতা দেখে ‘র’-এর আধিকারিকরা তাঁর পরিচয় গোপন রেখে পাকিস্তানে পাঠান। প্রতিবেশী দেশের বিশ্ববিদ্যালয়ে আইন নিয়ে পড়াশোনা করেন তিনি। এর পর সেখানকার সেনাবাহিনীতে যোগদান করে নানা গুরুত্বপূর্ণ তথ্য পাঠিয়েছিলেন ভারতে। এমন এক ব্যক্তিত্বের গল্প কি রূপোলি পর্দায় উঠে আসবে শেষমেশ? উত্তর দেবে সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

salman khan Actor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE