Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dev

Saptaswa Basu: সপ্তাশ্বর ‘কিংবদন্তি’তেও নেতাজি! থাকতে পারেন দেব-শাশ্বত, বনি-কৌশানি, বলিউডের সায়নী

বড় বাজেট নিয়ে নামছেন রক্তিম। উদ্দেশ্য, বিদেশি ছবির স্বাদ বাংলা ছবিতে আনা।

একাধিক বড় তারকাকে দেখা যেতে পারে সপ্তাশ্বর ছবিতে।

একাধিক বড় তারকাকে দেখা যেতে পারে সপ্তাশ্বর ছবিতে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৬:৩০
Share: Save:

রহস্য-রোমাঞ্চ কি অতি চর্বিতচর্বণ? ইদানীং ছবির বাজার বলছে, স্বাদ বদলে এ বার একটু একটু করে তাতে ছায়া ফেলছে ইতিহাস। সাম্প্রতিক উদাহরণ, রাজকৃষ্ণ মেনন-রনি স্ক্রুওয়ালার আগামী ছবি ‘পিপা’। পটভূমিকায় ১৯৭১-এর বাংলাদেশের মুক্তিযুদ্ধ। বাংলাতেও সায়ন্তন ঘোষালের আগামী ছবি ‘স্বস্তিক সংকেত’-এও বিষয় বিশ্বযুদ্ধ, হিটলার, নেতাজি এবং এই প্রজন্ম। তেমনই ‘জতুগৃহ’র পরে এ বার ‘অল্টারনেটিভ হিস্টোরিক্যাল’ ছবি আনতে চলেছেন পরিচালক সপ্তাশ্ব বসু, প্রযোজক রক্তিম চট্টোপাধ্যায় জুটি। এই ছবির সঙ্গে যুক্ত থেকে প্রথম বাংলায় পা রাখছে রেড চিলিস এন্টারটেনমেন্ট। নাম ‘কিংবদন্তি’ ।

ছবিতে থাকবে নেতাজি সুভাষচন্দ্র বসু-সহ একাধিক ঐতিহাসিক চরিত্র। টলিউডের খবর, বিভিন্ন চরিত্রে দেখা যেতে পারে দেব, শাশ্বত চট্টোপাধ্যায়, বনি সেনগুপ্তকে। এই ছবিতেই নাকি কৌশানি মুখোপাধ্যায়কে একেবারে ভিন্ন সাজ এবং মেজাজে পেতে চলেছেন দর্শক। থাকতে পারেন সায়নী গুপ্ত সহ একাধিক বলিউড অভিনেতাও। শ্যুট শুরুর কথা মার্চের শেষে।

‘কিংবদন্তি’-র পোস্টার।

‘কিংবদন্তি’-র পোস্টার।

সায়ন্তনের মতো সপ্তাশ্বও গা ছমছমে গল্প বলতে ভালবাসেন। ৩৬০ ডিগ্রি ঘুরে হঠাৎ ইতিহাসের দিকে হাত বাড়ালেন কেন? পরিচালকের কথায়, ‘‘আমি কিন্তু কোনও ভাবেই ছবিতে এক টুকরো ইতিহাস তুলে আনছি না। ইতিহাসকে আধার করে থাকবে পুরাণ, বিজ্ঞান, রহস্য-রোমাঞ্চ। ঠিক যে ভাবে ‘সর্দার উধম’ ছবিতে ইতিহাসকে অবিকৃত রেখে স্বাধীনতা সংগ্রামীর অজানা জীবন দেখিয়েছেন সুজিত সরকার।’’ সপ্তাশ্বর আগামী ছবিতে থাকবে প্রথম বিশ্বযুদ্ধে ব্রিটিশ সেনাবাহিনিতে নিযুক্ত ভারতীয় সৈন্যদের কথা। যাঁরা অটোমান বাহিনির সহায়তায় আফগান আদিবাসীদের হাত থেকে রক্ষা পেয়েছিলেন। এই সৈন্যদের ৬ জন কোনও ভাবে গুহার মতো একটি সুড়ঙ্গে আশ্রয় নিয়ে নিজেদের রক্ষা করেন। আর সেই পথেই পৌঁছে যান এক পৌরাণিক দ্বীপে।

সপ্তাশ্বের কথায়, ভিএফএক্স-সহ যাবতীয় প্রযুক্তিগত কৌশলে ঝকঝক করবে ছবি। কিছু অংশের শ্যুট হবে কলকাতায়। দ্বীপের কাহিনি, তাই শ্যুট হবে দেশের বেশ কিছু দ্বীপ ঘেরা অঞ্চলেও। বিশ্বযুদ্ধের অংশ কোথায় শ্যুট হবে? পরিচালকের ইচ্ছে তাইল্যান্ড, যেখানে ‘জেমস বন্ড’ ছবির শ্যুটিং হয়েছিল। তাঁর দাবি— ভাল ছবি, তাই বড় বাজেট নিয়ে নামছেন রক্তিম। উদ্দেশ্য, বিদেশি ছবির স্বাদ বাংলায় এনে দেওয়া। সেই কারণে ‘কিংবদন্তি’ বাংলা ভাষায় তৈরি হলেও তাকে বিভিন্ন ভাষায় ডাব করা হবে। উদ্দেশ্য, ‘পুষ্পা’র মতো মুক্তির দিনে একই সঙ্গে গোটা দেশে ছবিটি ছড়িয়ে দেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE