Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunny Leone

Sunny Leone: বিজেপি-র মন্ত্রীর হুমকির জের, পাল্টে যাবে সানির ‘মধুবন’ গানের নাম ও কথা

আগে উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতরা এই গানের ভিডিয়োটি নিষিদ্ধ করার দাবি তুলেছিলেন।

সানির গানের ভিডিয়ো

সানির গানের ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৪:৫৩
Share: Save:

লাল-কালো-সাদা খোলামেলা পোশাক। বৃন্দাবনে রাধার বেশে একদা পর্ন-তারকা। রিমেক গানের স্রষ্টা ইসলামধর্মী শারিব-তোশী। একাধিক ক্ষেত্রে আপত্তি তুলে সদ্য মুক্তি পাওয়া সানি লিওনির গানের ভিডিয়ো ‘মধুবন মে রাধিকা নাচে’ নিয়ে জোর বিতর্ক জারি। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ইতিমধ্যেই সরাসরি ‘হুমকি’ দিয়েছেন মডেল-অভিনেত্রীকে। রবিবার তিনি বলেছেন, ‘‘সানি লিওনিকে তাঁর ভিডিয়ো নেটমাধ্যম থেকে সরিয়ে নিতে হবে ৭২ ঘণ্টার মধ্যে। অন্যথায় আমি আইনি পদক্ষেপ নেব।’’ তার পরেই রবিবার রাতে একটি বিবৃতি জারি করে গানের সংস্থা ‘সারেগামা’। সংস্থা জানিয়েছে, তারা বিতর্কিত গানের কথা এবং নাম বদলে দিতে প্রস্তুত।

১৯৬০-এর ছবি ‘কোহিনুর’-এর জনপ্রিয় গান ‘মধুবন মে রাধিকা নাচে’। তারই রিমেক ভিডিয়ো হিসেবে তৈরি হয়েছে এই গানটি। এর আগেই ভিডিয়োটি নিষিদ্ধ করার দাবি তুলেছিলেন উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতেরা। তাঁদের অভিযোগ, রাধার নামে কুরুচিকর গান তৈরি হয়েছে। এই ভিডিয়ো হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করেছেন ওই পুরোহিতদের একাংশ।

রবিবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘কয়েক জন বিধর্মী ক্রমাগত হিন্দুদের অনুভূতিতে আঘাত করছে। ভিডিয়োটি অত্যন্ত নিন্দনীয়। আমি সানি লিওনি, শারিব এবং তোশিকে সতর্ক করছি। তাঁরা যদি তিন দিনের মধ্যে ক্ষমা না চান এবং গানটি সরিয়ে না দেন, তা হলে আমরা তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’’
বিজেপির মন্ত্রীর এই হুঁশিয়ারির পরেই রাতে ‘সারেগামা’র বিবৃতি— ‘সাম্প্রতিক ঘটনাবলি এবং আমাদের সহ-নাগরিকদের ভাবাবেগের কথা মাথায় রেখে ‘মধুবন’ গানটির কথা এবং নাম বদলে দেব। আগামী তিন দিনের মধ্যে পুরনো ভিডিয়োটি বদলে নতুন ভিডিয়ো দেখা যাবে নেটমাধ্যমে।’

শুধু সানি নন, নরোত্তমের তোপের মুখে পড়েছিলেন সব্যসাচী মুখোপাধ্যায়ও। পোশাকশিল্পী তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি করা মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি দিয়েছিলেন। সেই বিজ্ঞাপনে মডেলদের পোশাক নিয়েই আপত্তি তোলে সমাজের একাংশ। বিজ্ঞাপনে অন্তর্বাস পরে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গিয়েছে মডেলদের। তাঁদের গলায় মঙ্গলসূত্র। সানির মতোই সব্যসাচীকে হুমকি দিয়েছিলেন নরোত্তম। বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে যদি বাংলার পোশাক শিল্পী ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরিয়ে না নেন, তা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি-র আইনি উপদেষ্টা আশুতোষ জে দুবে সব্যসাচীকে আইনি নোটিস পাঠালে সেই বিজ্ঞাপনটি সরিয়ে নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunny Leone Narottam Mishra BJP Saregama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE