Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সাড়া দিচ্ছেন সৌমিত্র, জ্বর নেই, শারীরিক পরিস্থিতির উন্নতি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অক্টোবর ২০২০ ১১:১৯
এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। ফাইল ছবি।

এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। ফাইল ছবি।

সঙ্কটমুক্ত না হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বরও তেমন নেই। শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। আজ, বুধবার সৌমিত্রের ফের করোনা পরীক্ষা করা হয়। কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণে সমস্যা হচ্ছে। তাঁর চিকিৎসায় কিছু বদলও আনছে মেডিক্যাল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। হাসপাতাল সূত্রে খবর, তাঁর দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। তাতে কাজও দিয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। তাঁর শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। গত ২৪ ঘণ্টায় জ্বরও আসেনি। করোনাও চিকিৎসায় ভাল ফল মিলেছে বলে হাসপাতাল সূত্রে। হাসপাতালের এক আধিকারিক বলেন, “এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।”

সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্ব ক্ষণই তাঁর চিকিৎসায় রয়েছে। তবে করোনার কারণে মস্তিষ্কে ‘এনসেফালোপ্যাথি’ এখন চিকিৎসকদের চিন্তার কারণ।

Advertisement


Tags:
Soumitra Chatterjee Coronavirus COVID 19সৌমিত্র চট্টোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement