Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Sreemoyee: ২ বছর পূর্ণ ‘শ্রীময়ী’-র, ‘আমার থেকেও বেশি জনপ্রিয় জুন আন্টি!’, দাবি ইন্দ্রাণীর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ জুন ২০২১ ১৫:৪৫
জুন এবং শ্রীময়ী।

জুন এবং শ্রীময়ী।

‘‘একটা ধারাবাহিকের কমবেশি প্রায় সমস্ত চরিত্র জনপ্রিয়। সবার থেকে বেশি জনপ্রিয় ‘জুন আন্টি’!’’ স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’র ২ বছরের পূর্তিতে ‘শ্রীময়ী’ ওরফে ইন্দ্রাণী হালদারের উপলব্ধি । আনন্দবাজার ডিজিটালের কাছে তাঁর দাবি, মুখ্য ভূমিকায় অভিনয় সূত্রে তিনি অবশ্যই জনপ্রিয়। জনপ্রিয় পত্রলেখা, কিয়া, ডিঙ্কা, দিঠি, অনিন্দ্য চরিত্রগুলোও। সব চরিত্রই দর্শক মনে আলাদা করে দাগ কেটেছে। ‘‘কিন্তু ‘জুন আন্টি'-র জনপ্রিয়তার কাছে আমরা কেউ পৌঁছোতে পারিনি। ওকে নিয়ে তৈরি হওয়া মিম প্রমাণ দিয়ে দিয়েছে, ‘জুন’ ওরফে ঊষসী চক্রবর্তী সত্যিই অনবদ্য’’, অকপটে স্বীকার করলেন ইন্দ্রাণী।

২০১৯-এর ১০ জুন পথ চলা শুরু করে লীনা গঙ্গোপাধ্যায়-শৈবাল বন্দ্যোপাধ্যায়ের এই ধারাবাহিক। নানা উত্থান-পতন, কঠিন সময়ের সাক্ষী ‘শ্রীময়ী’। ইন্দ্রাণীর কথায়, ‘‘এই ধারাবাহিক করতে গিয়ে প্রথম অতিমারিকে দেখলাম, জানলাম। একটা ধারাবাহিক আর তার সঙ্গে চলা সময় আমাদের জীবনটাকেই বদলে দিল। ইংরেজি পরিভাষায় যাকে বলা হচ্ছে ‘নিউ নর্মাল’। ‘শ্রীময়ী’-তে কাজ না করলে এটা দেখতে পেতাম না।’’ অভিনেত্রী আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন টিম ‘শ্রীময়ী’, স্টার জলসা এবং দর্শকদের। তাঁর দাবি, এক সঙ্গে পথ চলতে চলতে স্টার জলসাও আজ ১ নম্বর চ্যানেল। এই আনন্দও ছুঁয়ে যাচ্ছে তাঁকে।

কী বলছেন ‘জুন আন্টি’ ওরফে ঊষসী চক্রবর্তী? ১০ জুন, বৃহস্পতিবারই তাঁর সামাজিক পাতায় নিজের অনুভূতি ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। ভাগ করে নিয়েছেন ধারাবাহিকের টুকরো ছবির কোলাজ। মন্তব্যে ঊষসী জানিয়েছেন, ‘ধন্যবাদ দর্শকদের, যাঁরা জুনকে ঘেন্না করতে করতেও ভালবেসেছেন। যাঁরা মিম বানিয়েছেন। এমনকি, হোয়াটসঅ্যাপে যারা ‘জুন’ স্টিকার বানাতেও পিছপা হননি। যে কাকিমা জুনের উপর রাগ করে নিজের টিভিতেই রিমোট ছুঁড়েছেন, যে কাকিমা নিজের জন্মদিনে জুনের ছবি আঁকা কেক কেটেছেন, যিনি জুনের শাস্তি হওয়ার আনন্দে বাড়িতে ভাল-মন্দ রেঁধেছেন আর যে পুঁচকে ছেলেটি জুনের নাম দিয়ে স্লোগান লিখেছেন সবাইকে অনেক অনেক অনেক ধন্যবাদ।’

Advertisement

বহু ধারাবাহিকের কাহিনীকার, চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়। তাঁর সৃষ্ট বহু চরিত্র, সংলাপ, ধারাবাহিক তাঁকে অনেক সম্মান এনে দিয়েছে। ‘শ্রীময়ী’ যেন এখানেও ব্যতিক্রম। এই মুহূর্তে বাংলা ছাড়াও হিন্দি সহ মোট ৬টি ভাষায় রিমেক চলছে এই ধারাবাহিকের। সব ক’টিই সুপারহিট। ‘শ্রীময়ী’ দেখতে না পেলে রেগে যান টোটার স্ত্রী, মা, শাশুড়ি। এমনকি ইন্দ্রাণীর মা-ও! এবং লীনার দাবি, এই প্রথম একটি ধারাবাহিক ২ বছর ধরে চলার পরেও টিআরপি-র মান ধরে রেখেছে এক ভাবে। একই সঙ্গে শৈবাল বললেন, ‘‘ছকে বাঁধা গল্পের বাইরে গিয়ে তৈরি ‘শ্রীময়ী’। তাই ভয় পেয়েছিলাম, এই ধারাবাহিক হয়তো মনে ধরবে না দর্শকদের। ব্যবসাও ভাল দেবে না।’’ তিনি জানান, তাঁর সেই ভয়ও ভেঙে দিয়েছে ‘শ্রীময়ী’। ধারাবাহিক দেখিয়ে দিয়েছে ভিন্ন ভাবনা সঠিক ভাবে পরিবেশন করলে দর্শক তাকেই বেশি পছন্দ করে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement